সংবাদ সারাদেশসারাদেশ

সীমান্তে পাচারকালে ৪০টি সোনার বার সহ আটক-১

ঝিনাইদহের মহেশপুর ৫৮ বিজিবির অভিযানে জেলার সীমান্ত এলাকা থেকে ৪ কোটি টাকা মূল্যের ৪০টি সোনার বার উদ্ধার সহ এক চোরাকারবারিকে আটক করা হয়েছে।

আজ বুধবার সকালে মহেশপুর উপজেলার যাদবপুর ইউপির মাটিলা এলাকা থেকে সোনার বার সহ তাকে আটক করা হয়। আটককৃত রিমন হোসেন (২০) ঐ উপজেলার মাটিলা বাগানপাড়া গ্রামের হজরত আলীর ছেলে।

মহেশপুর ৫৮ বিজিবির পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ পারভেজ রানা বিষয়টি নিশ্চিত করে জানান, সোনা চোরাচালান হবে এমন তথ্যের ভিত্তিতে মহেশপুর উপজেলার মাটিলা সীমান্তে ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ টহল দল মাটিলা বিওপি এলাকায় অবস্থান করে। সকাল সাড়ে ৮টার দিকে ২ জন চোরাকারবারি পায়ে হেঁটে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে একজন দৌড়ে পালিয়ে গেলেও অপরজনকে আটক করা হয়। এ সময় ৪ কেজি ৬৬৫.৫৪ গ্রাম ওজনের ৪০টি সোনার বার উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত এসব সোনার আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৬ লাখ ১৬ হাজার ৯৭১ টাকা। এ সময় শুল্ককর ফাঁকি দিয়ে ভারতে সোনা পাচারের উদ্দেশে পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। তার ব্যবহৃত মোবাইলও জব্দ করা হয়। আটক আসামির বিরুদ্ধে মহেশপুর থানায় মামলা দায়ের এবং সোনার বারগুলো ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button