জাতীয়

শোকের মাসে চাঁদাবাজি করলে কাউকে ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের

সংবাদ চলমান ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘শোকের মাসে বঙ্গবন্ধুর নাম ভাঙিয়ে কেউ চাঁদাবাজি বা অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না।’

আজ শুক্রবার রংপুর সড়ক জোন, বিআরটিসি ও বিআরটিএ’র কর্মকর্তাদের সঙ্গে ঈদ প্রস্ততি বিষয়ক এক মতবিনিময় সভায় এ হুঁশিয়ারি দেন তিনি। মতবিনিময় সভায় নিজ সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন ওবায়দুল কাদের।

তিনি বলেন, করোনা সংক্রমণরোধে ঈদে ঘরমুখো যাত্রীদের শতভাগ মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধি মানাসহ সর্বোচ্চ মাত্রার সচেতনতা অবলম্বন করতে হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিআরটিসি পরিবহন খাতকে লাভবান করতে অনিয়মের দুষ্ট ক্ষত থেকে প্রতিষ্ঠানটিকে বের করে আনার জন্য সংশ্লিষ্ট সব কর্মকর্তাদের নির্দেশ দেন। বিআরটিসিকে লাভবান করতে সরকার একের পর এক পদক্ষেপ নেয়া সত্ত্বেও এই প্রতিষ্ঠানটি লোকসানের বৃত্তে ঘুরপাক খাচ্ছে।

বিআরটিসির সেবার মান বৃদ্ধি ও অনিয়ম বন্ধ করতে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে সমন্বয় করে রুট পরিচালনারও নির্দেশ দেন তিনি।

ঈদে ঘরমুখো মানুষের যাত্রা স্বস্তিদায়ক করতে এবং মলমপার্টি ও অন্যান্য দুর্বৃত্তদের হাত থেকে যাত্রীদের রক্ষা করতে আইনশৃঙ্খলা বাহিনীকে আরো তৎপর হওয়ার নির্দেশ দেন ওবায়দুল কাদের।

রংপুর এলাকার সড়ক অবকাঠামো উন্নয়নকে শেখ হাসিনা সরকার গুরুত্বের সঙ্গে নিয়েছে জানিয়ে সেতুমন্ত্রী  বলেন, সাসেক-২ এর পাশাপাশি আরো কয়েকটি সড়ক চারলেনে উন্নীতকরণে প্রাথমিক প্রস্তুতি শুরু হয়েছে। মহাসড়কসমূহ সার্বক্ষণিক চলার উপযোগী রাখার নির্দেশ দেন। সড়কে গর্ত হওয়ার সঙ্গে সঙ্গে মেরামত করতে হবে।

তিনি বলেন, ‘করোনাভাইরাস সংক্রমণ রোধে ঈদে ঘরমুখো যাত্রীদের শতভাগ মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানাসহ সর্বোচ্চ মাত্রায় সচেতনতা অবলম্বনের অনুরোধ জানাচ্ছি।’

উল্লেখ্য, আগামীকাল শনিবার (১ অগাস্ট) থেকে শুরু হচ্ছে শোকের মাস আগস্ট । এ মাসের ১৫ তারিখ সপরিবারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নৃশংসভাবে হত্যা করে ঘাতকরা। প্রতি বছর আওয়ামী লীগসহ পুরো জাতি আগস্ট মাসকে শোকের মাস হিসেবে পালন করে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button