সংবাদ সারাদেশ

রাস্তার পাশে কান্না করছিল কাপড়ে মোড়ানো নবজাতক

সংবাদ চলমান ডেস্কঃ

গতকাল সোমবার রাত সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর হিন্দুপাড়া সড়কের পাশ থেকে কাপড়ে মোড়ানো একটি নবজাতকে উদ্ধার করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় আলামিনের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে নবজাতককে উদ্ধার করা হয়। শিশুটিকে কে বা কারা সড়কের পাশে ফেলে রেখেছে তা এখনও জানা যায়নি। শিশুটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

আলামিন মিয়া বলেন, রাতে যাওয়ার সময় সড়কের পাশে কিছু একটা নড়াচড়া করতে দেখি। তখন কাছে গিয়ে দেখি কাপড়ে মোড়ানো অবস্থায় একটি কন্যা শিশু কান্না করছে। শিশুটিকে উদ্ধার করে স্থানীয় কাউন্সিলর ও পুলিশকে জানাই।

নবজাতকের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়ে জরুরি বিভাগের চিকিৎসক ডা. আব্দুল্লাহ আল-মামুন বলেন, তার স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। শিশুটিকে আপাতত হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়েছে৷ বৈধ অভিভাবক না পাওয়া গেলে প্রশাসন পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন বলেন, বর্তমানে শিশুটিকে হাসপাতালের শিশু বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে। শিশুটির অবস্থা আশঙ্কাজনক। ওই শিশুটির ঠান্ডা-কাশি ও শ্বাসকষ্ট দেখা দিয়েছে। যার কারণে শিশুটিকে অক্সিজেন দেয়া হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২ নম্বর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মুহাম্মাদ নুরুল আলম জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করা হয়। শিশুটির অভিভাবককে এখনো শনাক্ত করা যায়নি। শিশুর পরিবারের খোঁজ পাওয়া গেলে হস্তান্তর করা হবে। শিশুটিকে হাসপাতালে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলে  জানা গেছে ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button