সংবাদ সারাদেশ

যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় ডুবে গেলো  মাছ ধরার ট্রলার, নিখোঁজ ১

সংবাদ চলমান ডেস্কঃ

মেঘনা নদীতে যাত্রীবাহী ফারহান-৪ লঞ্চের ধাক্কায়  মাছ ধরার একটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলে ও ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের চেষ্টা করছে কোস্টগার্ড।

গতকাল রবিবার সন্ধ্যায় ভোলার তজুমদ্দিন উপজেলার চৌমুহনী লঞ্চঘাট থেকে ঢাকার দিকে ছেড়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

তজুমদ্দিনের ইউএনও পল্লব কুমার হাজরা জানান, ট্রলারডুবির সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে।

ট্রলারের মালিক নুরনবী মাঝি জানান, তিনি নদীতে জাল ফেলে অপেক্ষা করছিলেন। সন্ধ্যা সাড়ে ৫টার দিকে ফারহান-৪ নামে একটি লঞ্চ ধাক্কা দেয়। কিছু বুঝে ওঠার আগেই ট্রলারটি ডুবে যায়। ওই সময় ট্রলারে থাকা ৬ জেলে ডুবে যান। জেলে ট্রলারটি ডুবে গেলে আশপাশের ট্রলারের লোকজন এসে ৫ জন জেলেকে উদ্ধার করতে সক্ষম হন। আল আমীন নামে এক জেলে নিখোঁজ রয়েছেন। উদ্ধার হওয়া গুরুতর আহত জেলেদের তজুমদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ট্রলার মালিক ও আহতদের বাড়ি উপজেলার চাঁদপুর ইউপির বালিয়াকান্দি গ্রামে।

তিনি জানান, এ রুটে মেসার্স ফারহান নেভিগেশনের লঞ্চগুলোর বেপরোয়া গতির কারণে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।অনেকের প্রাণহানি হলেও কর্তৃপক্ষ এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় তারা দিন দিন আরো বেপরোয়া হয়ে উঠেছে।

প্রত্যক্ষদর্শী ঘাট ইজারাদার মাহাবুবুর রহমান বলেন, চৌমুহনী ঘাট থেকে ফারহান লঞ্চটি ছেড়ে যাওয়ার পরেই লঞ্চটি পেছনে বেগার দিতে ট্রলারটি ধাক্কা দেয়। এতে নুরনবী মাঝির নৌকাটি ডুবে যায়।

ফারহান লঞ্চের ব্যবস্থাপক মো. ফারুকুর রহমান বলেন, ট্রলারটি যাত্রীবাহী লঞ্চ চলাচলের চ্যানেলে মাছ ধরতে ধরতে লঞ্চের কাছাকাছি আসার কারণে ধাক্কা খায়। লঞ্চের স্টাফরা সহযোগিতা করে ট্রলারে থাকা ৫ জনকে উদ্ধার করেছে বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button