সংবাদ সারাদেশ

মোবারক হোসেন ভেসে চলেছেন ঔষধ-ভ্যাকসিন নিয়ে

সংবাদ চলোমান ডেস্ক:

চলমান বর্ষায় প্লাবিত হয়েছে পদ্মার নদীর পার্শবর্তী ঢাকার দোহার উপজেলার অধিকাংশ এলাকা। ডুবে গেছে বসতবাড়ি, সড়ক, হাট-বাজার। চরম দুর্ভোগের মধ্যে সব মানুষ যখন পানিবন্দী, ঠিক তখনই তাদের সেবা দিতে ভেসে ভেসে বাড়ি বাড়ি যাচ্ছেন একই উপজেলার মাহমুদপুর ইউপির স্বাস্থ্য সহকারী মো. মোবারক হোসেন।

পদ্মা নদীর পানি বৃদ্ধির কারণে ভাসছে মাহমুদপুর ইউপির বিভিন্ন গ্রাম। এসব গ্রামে ছড়াচ্ছে পানিবাহিত রোগ। এসবের তোয়াক্কা না করে বাড়ি বাড়ি সরকারি স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছেন মোবারক হোসেন, ওষুধ ও ভ্যাকসিন নিয়ে বাড়ি বাড়ি ছুটে চলেছেন। তার এ কর্মকাণ্ড প্রশংসিত হয়েছে উপজেলার সবখানে।

স্থানীয়রা জানায়, পানিবন্দী হয়ে তারা মানবেতর জীবনযাপন করছে। খাবার-বাসস্থান সংকটের পাশাপাশি দেখা দিয়েছে বিভিন্ন রোগ। এমন সময় সরকারি স্বাস্থ্যসেবা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন মোবারক হোসেন। তার প্রতি কৃতজ্ঞ মাহমুদপুরের পানিবন্দী মানুষ।

দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জসিম উদ্দিন বলেন, মোবারক হোসেন একজন নিবেদিত স্বাস্থ্যকর্মী। দেশের এই ক্রান্তিলগ্নে তার মতো কর্মীই আমাদের প্রয়োজন। মোবারক হোসেনের মতো সবাই এগিয়ে এলে আমরা সব প্রত্যন্ত এলাকায় সরকারি সেবা সরাসরি পৌঁছে দিতে পারবো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button