সংবাদ সারাদেশসারাদেশ

পঞ্চগড়ে তাপমাত্রা আরো নেমে ৫.৭ ডিগ্রিতে

সংবাদ চলমান ডেস্ক : পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। তিন ঘণ্টা আগেও এখানে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছিল তেতুলিয়া আবহাওয়া অফিস।এর আগে গতকাল বুধবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ২ রেকর্ড করা হয়। আর ঢাকায় তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার সকালে দেখা যায়, পঞ্চগড়ে ভোর থেকেই কুয়াশা ও হিমেল বাতাসের দাপট। সকাল ৯টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। কয়েকদিন ধরে দিনভর থাকছে কুয়াশাচ্ছন্ন পরিবেশ। কনকনে শীতে ভোগান্তিতে পড়ছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষেরা।

রাতে-দিনে শীত থেকে বাঁচতে খড়কুটো জ্বালিয়ে তাপ পোহাচ্ছেন অনেকে। ফলে বাড়ছে অগ্নি দুর্ঘটনা। শীতের পোশাকের অভাবে দুর্ভোগ বেড়েছে প্রান্তিক ও দুস্থদের।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার তা নেমে দাঁড়ায় ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। সামনে তাপমাত্রা আরো কমে আসতে পারে।

দিনাজপুরে গত ছয় দিন ধরে মৃদু শৈত্যপ্রবাহের পর গতকাল বুধবার থেকে মাঝারি শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। গতকাল দিনাজপুরে তাপমাত্রা ৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button