সংবাদ সারাদেশ

ব্রিজ থেকে ফেলে দেয়া ১৫ মাসের সেই শিশু পেল গাভী

কুড়িগ্রাম প্রতিনিধিঃ

সংসারে অভাবের তাড়নায় ব্রিজ থেকে খালের পানিতে ফেলে দেয়া কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর ১৫ মাসের সেই জাহিদ পেয়েছে একটি গাভী। গাভীটি উপহার দিয়েছে একটি সামাজিক সংগঠন।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বলদিয়া ইউনিয়নের কাশিমবাজার গ্রামের জাহিদের পালিত মা এলিনা খাতুনের বাড়িতে বাছুরসহ একটি দুধেল গাভী তুলে দেয় কুমিল্লার ইউনাইটেড ষোলনল। এ সময় জমিলার বাবার পরিবারের নয় সদস্যের সবার জন্য বস্ত্রসহ প্রয়োজনীয় সরঞ্জামাদিও দেয়া হয়।

সংগঠনের প্রধান সমন্বয়কারী জাকারিয়া বলেন, সংবাদ মাধ্যমে খবরটি দেখে হৃদয়ে নাড়া দেয়। মানবতার টানে জাহিদ ও তার মাকে সহযোগিতা করার জন্য আমরা ছুটে আসি। যেহেতু শিশু জাহিদের ভরণ-পোষণের প্রয়োজন তাই বাছুরসহ একটি দুধেল গাভী উপহার দেয়া হয়েছে। এতে জাহিদের দুধের চাহিদা মিটবে এবং বাড়তি খরচের টাকাও পাবে।

২৯ জানুয়ারি ভরণ-পোষণ না দিতে পারায় একটি ব্রিজ থেকে শিশু জাহিদকে খালের পানিতে ফেলে দেন তার মা জমিলা। প্রথমে পানিতে ডুবে গেলেও কিছুক্ষণ পর ভেসে ওঠে জাহিদ। পরে জাহিদকে জীবিত অবস্থায় উদ্ধার করেন পথচারীরা। এরপর জাহিদকে হেফাজতে নেন রফিকুল-এলিনা দম্পতি। এখন পর্যন্ত এলিনার কাছেই রয়েছে জাহিদ।

এলিনা খাতুনকে এসব দেয়ার সময় উপস্থিত ছিলেন ইউনাইটেড ষোলনল’র চার স্বেচ্ছাসেবক, বলদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার, আরো ছিলেন যুবলীগ সভাপতি আবু তালেব, সম্পাদক মাসুদ প্রমুখ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button