সংবাদ সারাদেশ

বিনা চিকিৎসায় ছেলের মৃত্যুর খবর শুনে মারা গেলেন বাবা

সংবাদ চলমান ডেস্কঃ

শাহ আলম নামে এক ব্যক্তি শনিবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরিবারের লোকজন তাকে একাধিক হাসপাতালে নিয়ে যায়। তবে নানা অজুহাতে কোনো হাসপাতাল তাকে ভর্তি নেয়নি। এক পর্যায়ে নগরীর মুন হাসপাতালে নেয়া হলে চিকিৎসক শাহ আলমকে মৃত ঘোষণা করেন। ঘটনাটি ঘটেছে কুমিল্লার বুড়িচংয়ে।

পরিবারের সদস্যদের অভিযোগ হাসপাতালগুলোর কর্তৃপক্ষের অবহেলার কারণেই মৃত্যু হয়েছে শাহ আলমের।

এদিকে বিনা চিকিৎসায় ছেলের মৃত্যুর খবর শুনে মারা গেছেন শাহ আলমের বাবা আব্দুল বারেক। রোববার ভোরে ওই উপজেলার মোকাম ইউপির কোরপাই গ্রামে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।

শাহ আলমের ছেলে শরীফ জানান, তার বাবার ডায়াবেটিসের সমস্যা ছিল। শনিবার রাতে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। প্রথমে স্থানীয় ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে নিলে সেখানে তাকে শুধু স্যালাইন দিয়ে রাখা হয়। এক ঘণ্টা পর চিকিৎসক এসে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিতে বলেন। পরে কুমেক কর্তৃপক্ষ জানায় তারা করোনা ছাড়া অন্য কোনো রোগী রাখে না।

শরীফ আরো জানান, কুমিল্লা মেডিকেল কলেজ থেকে তার বাবাকে নগরীর বাগিচাগাঁওয়ের কুমিল্লা ডায়াবেটিস হাসপাতালে পাঠায়। সেখান থেকে বলা হয় তাকে আইসিইউতে নিতে হবে। কিন্তু তাদের আইসিইউ না থাকায় ভোর ছয়টায় পাশ্ববর্তী মুন হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শাহ আলমের ভগ্নিপতি মো. রফিক বলেন, রাত ২টা থেকে ভোর ৬টা পর্যন্ত আমরা এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছুটেছি। কোথাও চিকিৎসা পাইনি। এদিকে শাহ আলম ভাইয়ের মৃত্যুর খবর শুনে আমার শ্বশুরও মারা যান।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান জানান, হাসপাতাল থেকে এভাবে কেউ ফিরে যাওয়ার কথা নয়। আইসিইউতে নেয়ার মতো রোগী হলে অন্য হাসপাতালে পাঠাতে বলা হতে পারে। কারণ, এ হাসপাতালের সবগুলো আইসিইউ শুধুমাত্র করোনা রোগীদের জন্য বরাদ্দ।

বুড়িচং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মো. মীর হোসেন মিঠু জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এখন আইসোলেশনের ব্যবস্থা আছে। শাহ আলম করোনাভাইরাসে আক্রান্ত হলেও তাকে চিকিৎসা দেয়ার কথা ছিল। করোনার উপসর্গ না থাকলে অন্য হাসপাতালগুলোও চিকিৎসা দিতে পারতো বলে জানিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button