সংবাদ সারাদেশ

বাল্যবিয়ে থেকে রক্ষা পেল তিন ছাত্রী

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

ম্যাজিস্ট্রেটের হস্তক্ষেপে করোনার আতঙ্কের মধ্যেও থেমে নেই বাল্যবিয়ে। শুক্রবার সিরাজগঞ্জ সদরের বিভিন্ন এলাকায় এমন তিনটি বিয়ের আয়োজন বন্ধ করে দেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান।

বিকেল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে এসব বিয়ে বন্ধ করা হয়। প্রথমে  বিকেল ৪টায় সিরাজগঞ্জ সদরের বাগবাটি  ইউপির ঘোড়াচড়া গ্রামে এসএসসি পরীক্ষার্থীর, বিকেল সাড়ে ৫টায় শিয়ালকোল ইউপির চন্ডীদাসগাতী গ্রামে সপ্তম শ্রেণির ছাত্রীর ও সন্ধ্যা ৭টায় পৌরসভার  সয়াধানগড়ায় দশম শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়।

গতকাল শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এসব বিয়ে বন্ধ করা হয়। তিনটি বিয়ের কনে অপ্রাপ্তবয়স্ক। বিয়ে বন্ধ করে প্রত্যেক ক্ষেত্রে কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দেবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। বর ও কনের অভিভাবকদের কাছ থেকে মোট ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। বিয়ে বন্ধে সহযোগিতা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দ্য গুহ, পৌর ভূমি সহকারী কর্মকর্তা মো. নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যরা বলে জানা গেছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button