সংবাদ সারাদেশ

বাবার মেসেঞ্জারে আপত্তিকর ছবি, লজ্জায় বিষপানে কলেজছাত্রীর আত্মহত্যা

সংবাদ চলমান ডেস্কঃ

বাবার মেসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠিয়ে ব্ল্যাকমেইল করে অর্থ দাবি এবং ফেসবুকে প্রকাশের হুমকিতে লজ্জায় বিষপানে আত্মহত্যা করেছেন কুমিল্লার বরুড়ায় এক কলেজছাত্রী।

ঘটনাটি ঘটেছে বরুড়া উপজেলার ঝলম ইউপির সিংগুর গ্রামে।

ভুক্তভোগী কলেজছাত্রী মারিয়া আক্তার গাজী সিংগুর গ্রামের প্রবাসী ইলিয়াছ মিয়ার মেয়ে। তিনি চট্টগ্রাম ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি এর প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। গোপন ক্যামরায় ধারণকৃত আপত্তিকর ছবি প্রকাশের হুমকিতে কলেজছাত্রীর আত্মহত্যার ঘটনায় দোষীদের গ্রেফতারের দাবিতে বরুড়া জুড়ে তোলপাড় শুরু হয়েছে। গত সোমবার  ওই কলেজছাত্রী আত্মহত্যা করেন। এরপর তার পরিবার গত বৃহস্পতিবার বরুড়া থানায় একটি মামলা করে।

মামলা ও পরিবার সূত্রে জানা যায়, কলেজছাত্রী মারিয়া তাদের পার্শ্ববর্তী খলারপাড় গ্রামের জাবেদ মজুমদার নামে এক যুবকের সঙ্গে দুই বছর ধরে প্রেমে জড়িয়ে পড়েন। জাবেদ মজুমদার খলারপাড় গ্রামের মোস্তফা মজুমদারের ছেলে। প্রেমের ঘটনাটি লোকমুখে জানাজানি হলে কলেজছাত্রী মারিয়ার পরিবার ওই যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ করে তাদের ছেলেকে সাবধান করার জন্য বলেন।

এরপর সমাজের মুরব্বিদের নিয়ে দুই পরিবার একসঙ্গে বসে সিদ্ধান্তে আসে সংশ্লিষ্ট পরিবার তাদের ছেলে-মেয়েকে সাবধান করবে যাতে একজন-অন্যজনের সঙ্গে কোনো যোগাযোগ না করতে পারে। কিন্তু জাবেদ পরিবারের সিদ্ধান্তকে অমান্য করে প্রেমের সম্পর্ক পুনরায় গড়ে তুলতে ওই কলেজছাত্রীকে বিভিন্ন কায়দায় প্রস্তাব দেয়া শুরু করে।

মারিয়া অস্বীকৃতি জানালে তাকে ব্ল্যাকমেইল করা শুরু করে। সম্পর্ক না রাখলে গোপন ক্যামরায় ধারণকৃত আপত্তিকর ছবি মেসেঞ্জারে পাঠিয়ে ফেসবুকে প্রকাশের হুমকি দেয়। এছাড়া তিন লাখ টাকা দাবি করে।

মা সাদিয়া আক্তার বলেন, আপত্তিকর ছবিগুলো মারিয়াকে পাঠানোর পর তার বাবার ফেসবুক মেসেঞ্জারেও পাঠায় ওই লম্পট যুবক। শুধু তাই নয় মারিয়ার বড় ভাই এবং আমাকেও ওই ছুবিগুলো পাটিয়ে বিনিময়ে তিন লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে তার ধারণকৃত ছবি ফেসবুকে ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়। এসব কথা আমার মেয়ে জানতে পেরে গত সোমবার লজ্জায় বিষপান করে আত্মহত্যা করে।

তিনি আরো বলেন, আমার মেয়ে হত্যার বিচার চাই প্রশাসনের কাছে। আমি বরুড়া থানায় লম্পট যুবক জাবেদ, তার বাবা মোস্তফা মজুমদার ও তিন ভাইসহ ছয়জনকে আসামি করে মামলায় করেছি। মেসেঞ্জারে জাবেদের হুমকি ও কথোপকথনের সব স্ক্রীনশট থানায় জমা দেয়া হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা বরুড়া থানার এসআই আনিছুর রহমান বলেন, থানায় মামলা করার পর আমরা একাধিকবার ঘটনা তদন্ত করতে মাঠে গিয়েছি। আসামিদের আটক ও গ্রেফতার করতে কাজ করছি। প্রধান আসামিসহ সবাই পালাতক রয়েছে। তারপরও পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানিয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button