সংবাদ সারাদেশ

প্রতারণা ধরতে ক্রেতা সেজে স্বর্ণ কিনতে গেলেন ম্যাজিস্ট্রেট

সংবাদ চলমান ডেস্কঃ

মানিকগঞ্জে স্বর্ণের দোকানে ক্রেতা সেজে স্বর্ণ কিনতে গেলেন ম্যাজিস্ট্রেট।ক্যারেটে প্রতারণার দায়ে চারটি জুয়েলার্সের দোকানকে এক লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

গতকাল বৃহস্পতিবার, দুপুরে এ জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। এর আগে ক্রেতা সেজে স্বর্ণ কিনতে গিয়ে ক্যারেটের গুণগতমান সঠিক পাননি তিনি।

দুপুরে ক্রেতা সেজে স্বর্ণকার পট্টির পাল জুয়েলার্স, প্রিয়াংকা জুয়েলার্স, রাজধানী জুয়েলার্স ও আহম্মদ জুয়েলার্সে যান ভোক্তা অধিকারের ওই কর্মকর্তা। এ সময় তিনি ২২ ক্যারেট ও ২১ ক্যারেটের সোনার কয়েকটি আংটি কিনতে চান। জুয়েলার্সের পক্ষ থেকে জানানো হয়, আংটিতে স্বর্ণের ক্যারেট সঠিক আছে। পরে তিনি স্থানীয় স্বর্ণের ক্যারেট পরিমাপক প্রতিষ্ঠান হলমার্কে আংটিগুলো পরীক্ষা করান।

ক্যারেট পরিমাপক প্রতিষ্ঠান ভোক্তা অধিকারের ওই কর্মকর্তাকে আংটিগুলোর মান যাচাই করে ফলাফল দেন। ফলাফলে কোনোটিতেই সঠিক ক্যারেটের স্বর্ণ মেলেনি। ২২ ক্যারেটের স্বর্ণের আংটিতে গুণগত মান কিছুটা সঠিক থাকলেও ২১ ক্যারেটের সবগুলো আংটিতে ১৯ ক্যারেটের স্বর্ণ মেলে।

ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান, স্বর্ণের ক্যারেটে প্রতারণা করার দায়ে ভোক্তা অধিকার আইনে কয়েকটা জুয়েলার্সকে জরিমানা করা হয়। ভবিষ্যতে ভোক্তাদের সঙ্গে এ ধরনের প্রতারণা করবেন না মর্মে মুচলেকা দেন ব্যবসায়ীরা বলে জানা যায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button