সংবাদ সারাদেশ

করোনা সংক্রমণ কমলে খুলে দেওয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান

সংবাদ চলমান ডেস্কঃ

করোনার সংক্রমণ কমলে আবারও খুলে দেওয়া হবে শিক্ষাপ্রতিষ্ঠান।এই তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল শুক্রবার বিকাল ৩টায় মতিঝিলে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নতুন কারিকুলাম এর প্রণীত পাঠ্যপুস্তকের ওপর এক পর্যালোচনা সভায় অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, হঠাৎ করেই শিশুদের মধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ বিষয়ে সকালে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়, পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়। স্কুল বন্ধের যে নির্দেশনা আমরা পেয়েছি এটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। এর পর ক্ষুদে শিক্ষার্থীদের বিষয়ে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

তিনি আরও বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সংক্রমণের হার কমে গেলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। তবে এখন অনলাইনে ক্লাস কার্যক্রম চলমান থাকবে। যেসব বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল রয়েছে সেখানে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা চলাচল করবে। পরিস্থিতির উন্নতি হলে আবারও ক্লাসে ফিরতে পারবে তারা।

তবে শিক্ষকরা প্রশাসনিক কাজে যোগ দিতে পারবেন। শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি কোচিং সেন্টারও বন্ধ থাকবে। এসময় তিনি আরও বলেন টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে। ডা. দীপু মনি জানান, আমরা বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছি। এটি ফলপ্রসু হবে কী না তা নির্ভর করবে আমাদের সবার ওপর।

এর আগে, সকালে করোনা সংক্রমণ বাড়ায় আগামী ২ সপ্তাহ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে আজ থেকে আগামী ৬ই ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। বন্ধ আরও বাড়ানো হবে কি না তা করোনার সংক্রমণের হার দেখে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button