সংবাদ সারাদেশসারাদেশ

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত এক বাংলাদেশি

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মাদারীপুরের শিবচরের শাহজালাল (৩৫) নামে এক ব্যক্তি মারা গেছেন। গতকাল বুধবার বাংলাদেশ সময় রাত ২টার দিকে দেশটির জোহানেসবার্গ শহরে এই ঘটনা ঘটে।

নিহত শাহজালাল শিবচর উপজেলার বাশকান্দি ইউনিয়নের দক্ষিণ বাশকান্দি এলাকার সোনামিয়া মাদবরের ছেলে। তিনি দীর্ঘ ৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকায় থাকেন। আজ বৃহস্পতিবার দুপুরে নিহতের চাচাতো ভাই সামাদ মাতুব্বর এই তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, শাহজালাল জীবিকার তাগিদে দীর্ঘ ৯ বছর ধরে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থাকেন। সেখানে বরিশাল এলাকার গোপাল নামে একজনের সঙ্গে একটি ব্যবসা শুরু করেন। বুধবার রাতে ঐ দেশের সময় রাত ৮টার দিকে একদল সন্ত্রাসী তার কাছে চাঁদা দাবি করে। এ সময় চাঁদা দিতে অস্বীকার করলে নির্মম ভাবে গুলি করে তাকে হত্যা করে সন্ত্রাসীরা।

এদিকে, আজ বৃহস্পতিবার ভোরে নিহতের খবর বাড়িতে এলে শোকের ছায়া নেমে আসে ঐ নিহতের বাড়িতে। নিহতের চাচাতো ভাই সামাদ মাদবর বলেন, আমার ভাই ৮-৯ বছর যাবত বিদেশে গেছে। ভোরে ওর মৃত্যুর খবর পেয়েছি।

এ ব্যাপারে শিবচর থানার ওসি সুব্রত গোলদার বলেন, এটি একটি মর্মান্তিক ঘটনা। মরদেহ দেশে আনতে প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button