সংবাদ সারাদেশসারাদেশস্লাইডার

চুল লম্বা ঝলমলে ও খুশকিমুক্ত রাখতে বেসনের উপকারিতা

চলমান  হেল্থ ডেস্কঃ

প্রাগৈতিহাসিক যুগ থেকে চলে আসছে রূপচর্চার প্রচলন।আর দীর্ঘ দিন থেকেই রূপচর্চায় ব্যবহৃত হয়ে আসছে বেসন। ত্বকের ব্রণ, ফুসকুড়িসহ কালো দাগ দূর করতে বেসনের জুড়ি মেলা ভার। সেই সঙ্গে খুশকি, চুলের আগা ফাটা রোধ করে চুলকে লম্বা ও ঝলমলে করে বেসন। তবে জেনে নিন প্রাকৃতিক এই উপাদানের সাহায্যে চুল কীভাবে পরিষ্কার ও লম্বা করবেন-

চুলের দৈর্ঘ্য বাড়াতে

লম্বা চুল সবারই পছন্দের। কারো চুল যদি লম্বা না হয় তবে তার আফসোসের সীমা থাকে না। তবে জানেন কি? ঘরে থাকা বেসন দিয়েই চুল হবে লম্বা। এজন্য চার চা চামচ বেসন, দুই চা চামচ আমন্ড অয়েল, ছয় চা চামচ টক দই, দুই চা চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে নিন।

প্যাকটি চুলের গোড়ায় ভালো মতো লাগিয়ে আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে এক থেকে দুইবার এই প্যাকটি ব্যবহার করুন। আর চুল যদি বেশি শুষ্ক এবং ড্যামেজ হয়ে থাকে তাহলে এর সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে নিন। এই প্যাকটি আপনার চুল লম্বা করবে।

চুলকে ঝলমলে ও মসৃণ করতে

একটি ডিমের সাদা অংশ, দুই টেবিল চামচ বেসন, এক চা চামচ টকদই, আধা চা চামচ লেবুর রস দিয়ে প্যাক তৈরি করুন। এরপর চুলে লাগিয়ে আধা ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন।

খুশকি দূর করতে

খুশকির সমস্যায় যারা ভুগছেন তাদের জন্য এই হেয়ার প্যাকটি অত্যন্ত কার্যকরী। এজন্য চার টেবিল চামচ বেসন, দুই টেবিল চামচ টক দই, দুই চা চামচ লেবুর রস, ভালোভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাকটি চুলের গোঁড়ায় লাগিয়ে আধা ঘণ্টা অপেক্ষা করুন। তারপর শ্যাম্পু করে কন্ডিশনার ব্যবহার করুন। এই প্যাকটি আপনার খুশকি দূর করার পাশাপাশি চুলের গোড়াঁ মজবুত করবে। ভালো ফল পেতে প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করুন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button