সংবাদ সারাদেশ

ঘরোয়া দুই উপায়ে দূর হবে মুখের ব্রণের গর্ত দাগ

চলমান হেলথ্ ডেস্কঃ

নারী ও পুরুষ কম বেশি সবার মুখেই ব্রন হয়ে থাকে। গরমে ব্রণের প্রকোপ খুব বেশি বেড়ে যায়। বিশেষ করে তৈলাক্ত ত্বকে। ব্রণ হলে এর দাগ রয়েই যায়। আবার অনেকের ক্ষেত্রে ব্রণের গর্তও হয়ে যায়। যা নিমিষেই ত্বকের সৌন্দর্য নষ্ট করে দেয়।

অনেকেই এই বিরক্তিকর দাগ ও গর্ত থেকে মুক্তি পেতে নানা প্রসাধনী ব্যবহার করে থাকে। যা ত্বকের জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়ায়। তাই ভরসা রাখুন ঘরোয়া উপাদানের উপর। যা খুব সহজেই আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দেবে। চলুন তবে জেনে নেয়া যাক ব্রণের গর্ত নির্মূল করার অব্যর্থ দুই উপায়-

বরফ কুচি

পরীক্ষা করে দেখা গেছে, বরফ কুচির ব্যবহারে ব্রণের গর্ত হালকা হয়ে যায়। অনেকেই ঘরে বসে ব্রণের গর্ত সারানোর জন্য বরফ কুচি ব্যবহার করে থাকেন। এর জন্য পাতলা কাপড় বা তুলাতে একটা বরফের টু্করা নিয়ে গর্তের জায়গায় ১৫ থেকে ২০ মিনিট ঘষুন। এতে ত্বকে আরামদায়ক অনুভুতির পাশাপাশি সারিয়ে দেবে গর্তের দাগও ।

শসার ফেস প্যাক

ব্রণের গর্ত সারাতে আপনার ফেস প্যাকে মেশান বেসন, টকদই ও শসার রস। এটি আপনার ত্বককে রাখবে দাগহীন, উজ্জ্বল ও প্রাণবন্ত।

ব্রণ ও ব্রণের গর্ত সারাতে সবার আগে খেয়াল রাখুন খাওয়া-দাওয়া এবং জীবন যাত্রা যেন সুস্থ ও পরিকল্পিত হয় সেদিকে। সঠিক ঘুম, খাওয়া ও পরিষ্কার-পরিচ্ছন্নতাই পারে ব্রণ মুক্ত রাখতে। এতে ত্বকের অন্য্যন্য সমস্যা থেকেও পরিত্রাণ মেলে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button