রাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে নতুন সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টারঃ

করোনা সংক্রমণের হার সন্তোষজনক পর্যায়ে এলেই মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান ধাপে ধাপে খোলা হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত স্কুল-কলেজ খোলা হবে না। আজ (১৫ আগস্ট) সকালে সেগুনবাগিচায় অবস্থিত আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় শোক দিবসের এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের অধিকাংশকে টিকার আওতায় আনা হয়েছে। তবে একটি নির্দিষ্ট সংখ্যক (৪০ লাখ) এর উপরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে কবে নাগাদ পুরোপুরি টিকার আওতায় আনা যাবে তা এখনি বলা যাচ্ছে না।

এর আগে ১২ আগস্ট শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, পূর্ব ঘোষণা অনুসারে আগামী নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরের মাঝামাঝি সময়ে এইচএসসি পরীক্ষা নেয়ার জন্য সকল প্রস্তুতি রয়েছে সরকারের। এজন্য সংক্ষিপ্ত সিলেবাসের ওপর বর্তমানে অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে।

একই ভাবে, পূর্বে আরও দুই দফায় প্রস্তুতি নিয়েও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না থাকায় শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় এবং এর দশ দিন পর ১৮ মার্চ প্রথম এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। এরপর ওই বছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরে দফায় দফায় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে সর্বশেষ তা আগামী ৩১ আগস্ট পর্যন্ত করা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button