সংবাদ সারাদেশ

আসছে ঘূর্ণিঝড় ‘আসানি’ , যা জানালো আবহাওয়া অফিস

সংবাদ চলমান ডেস্কঃ

আগামীকাল শুক্রবার দক্ষিণ আন্দামান সাগরে সম্ভাব্য লঘুচাপ সৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে সৃষ্টি হতে পারে বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড় ‘আসানি’। 

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে। আবহাওয়া অফিসের ধারণা, এর প্রভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে ভারতের পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও বাংলাদেশ।

জানা গেছে, দক্ষিণ আন্দামান সাগরের সম্ভাব্য লঘুচাপটি পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও বাংলাদেশের দিকে মুখ করে আছে। তবে এর গতিপথ একেক সময় একেক দিকে দেখাচ্ছে। এজন্য বলা মুশকিল, এটি তৈরি হলেও আসলে কোন দিকে যাবে। তবে প্রাথমিক ধারণা অনুযায়ী, এটি পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ও বাংলাদেশে আসবে।

এদিকে ঘূর্ণিঝড় আসানি বাংলাদেশের পশ্চিম অঞ্চলে যেতে পারে আবার পূর্বাঞ্চলেও যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। এটি আগামী ১০ থেকে ১২ তারিখের মধ্যে উপকূলে আঘাত হানতে পারে বলেও জানান আবহাওয়া অফিস।

আবহাওয়া আরও জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। বরিশাল, খুলনা, চট্টগ্রাম, সিলেট ও ঢাকা বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। অন্যদিকে উত্তরাঞ্চলের রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হতে পারে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button