সংবাদ সারাদেশসারাদেশ

আটকে মুক্তিপণ দাবি, সাত অপহরণকারী আটক

সংবাদ চলমান ডেস্ক : যশোরে কহিদুল ইসলাম নামে এক যুবককে আটকে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি ও নির্যাতনের অভিযোগে অপহরণকারী চক্রের সাত সদস্যকে আটক করেছে পুলিশ।

রোববার রাতে শহরের ৬নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী আলমগীর হোসেন ওরফে হাজী সুমনের মেস বাড়ি থেকে তাদের আটক করা হয়।

অপহৃত কহিদুল ইসলামকে উদ্ধার করা হয়েছে। তিনি ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কাগমারি গ্রামের বাসিন্দা।

আটকরা হলেন যশোর শহরের জেল রোড এলাকার রফিকুল ইসলামের জাহিদুল ইসলাম, সদর উপজেলার ফতেপুর গ্রামের ইয়াকুব আলী বিশ্বাসের ছেলে মো. নয়ন, পাবনার ঈশ্বরদী থানার পিয়ারখালী গোরস্থানপাড়ার জয়নাল আবেদিনের ছেলে নূর ইসলাম ওরফে সনি, যশোর সদরের শেখহাটি বাবলাতলা এলাকার মোসলেম আলীর ছেলে রাব্বি হোসেন ওরফে সাদ্দাম, যশোর শহরের সার্কিট হাউজ পাড়ার হোসেন আলী গাজীর ছেলে গোলাম রসুল, শহরের মুড়লী আমতলী এলাকার হালিম ফকিরের ছেলে শওকত হোসেন ওরফে আপন, ষষ্ঠীতলা পিটিআই স্কুলের পিছনের বাসিন্দা শ্রীশ্যাম মণ্ডলের ছেলে মানিক মণ্ডল।

সোমবার দুপুরে প্রেস বিফ্রিংয়ে যশোর গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই মফিজুল হক জানান, গত ৪ জানুয়ারি অপহরণকারী চক্রের সদস্যরা মোবাইল ফোনের মাদারবোর্ড ও সার্কিট বিক্রির কথা বলে ফোন করে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার কাগমারি গ্রামের কহিদুল ইসলামকে যশোরে ডেকে আনে।

ওইদিন বেলা সাড়ে ১১টা থেকে পরের দিন বিকেলে সাড়ে চারটা পর্যন্ত শহরের পোস্ট অফিসপাড়ার বাসিন্দা কাউন্সিলর হাজি সুমনের মেসে আটকে রেখে মারপিট করে। কহিদুলের বড় ভাই রাশিদুল ইসলামের কাছে মুক্তিপণের পাঁচ লাখ টাকা দাবি করেন। এ সময় ভিকটিমের কাছে থাকা আশি হাজার টাকা ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আরো ১৯ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেয়।

ভিকটিমের পরিবারের কাছ থেকে অভিযোগ পেয়ে তথ্য প্রযুক্তির মাধ্যমে অপহরণকারীদের অবস্থান শনাক্ত করা হয়। মাইকপট্টি এলাকা থেকে ভিকমিটকে উদ্ধার ও দুই অপহরণকারীকে হাতেনাতে ধরা হয়। তাদের দেয়া তথ্যমতে কাউন্সিলর আলমগীর কবীর ওরফে হাজী সুমনের মেস বাসায় অভিযান চালানো হয়। সেখান থেকে আরো পাঁচ অপহরণকারীকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে মুক্তিপণের ১৮ হাজার ৫০০ টাকা, তিনটি নন জুডিশিয়াল স্ট্যাম্প, একটি ব্যাংক চেক, ইয়াবা সেবনের সরঞ্জামসহ বিভিন্ন ব্রান্ডের পুরাতন ও নষ্ট মোবাইল ফোনের মাদারবোর্ড ও সার্কিট উদ্ধার করা হয়।

এসআই আরো জানান, ভিকটিমের ভাই কোতোয়ালি থানায় একটি অপহরণ মামলা করেছেন। আটক আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button