সংবাদ সারাদেশ

অস্ত্রের মুখে জিম্মি করে বোনের বাড়িতে ডাকাতি করল ভাই

সংবাদ চলমান ডেস্কঃ

ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে এক প্রবাসীর বাড়িতে দিন-দুপুরে ডাকাতি হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত ওই প্রবাসীর স্ত্রীর চাচাতো ভাই দিদার। ডাকাতির সময় তাকে সহায়তা করে এক শিশু। তার দেয়া তথ্যেই পুলিশ দিদারকে গ্রেফতার করেছে।

গতকাল মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার আদালত দিদারের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছে। রিমান্ডে দিদারের কাছ থেকে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছে পুলিশ।

৯ ডিসেম্বর দুপুর ২টা থেকে পৌনে ৪টা পর্যন্ত পৌর এলাকার কাউতলীর সৌদিপ্রবাসী মো. রফিকুল ইসলামের বাড়িতে ডাকাতি হয়। ওই সময় ডাকাতরা অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে ২২ ভরি স্বর্ণালঙ্কার, ৫০ হাজার টাকা, চার লাখ টাকার একটি হাতঘড়ি নিয়ে যায়।

প্রবাসী মো. রফিকুল ইসলামের স্ত্রী রাবেয়া খানম জানান, ছয়তলা ভবনের তিনতলায় বসবাস করেন তারা। দুপুর আড়াইটার দিকে ফাইল নিয়ে দুইজন এসে দরজায় নক করে। বাসার কাজের মেয়ে দরজা খুলে দিলে ওই দুজন বলে- তারা গ্যাসের লাইন চেক করতে এসেছে। এক পর্যায়ে আরো ছয়জন ভেতরে ঢুকে সবাইকে একটি ঘরে নিয়ে জিম্মি করে ফেলে। আটজনের হাতেই ধারালো অস্ত্র ছিল।

তিনি আরো জানান, অস্ত্র দেখিয়ে তারা সবাইকে হত্যার হুমকি দেয়। ওই সময় স্বর্ণের লকার খোলা সম্ভব হচ্ছিল না। পরে তারা কাউকে কল করে লকারের জন্য ব্যাটারি আনায়। ছোট একটি ছেলে ব্যাটারি দিয়ে যায়। এরপর পিন কোড দিয়ে লকার খুলে ২২ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায় ডাকাতরা। এছাড়া আলমারি থেকে ৫০ হাজার টাকা ও একটি চার লাখ টাকার রোলেক্স ঘড়ি নিয়ে যায়।

ব্রাহ্মণবাড়িয়া সদর থানার পরিদর্শক (অপারেশন) মো. ইসতিয়াক আহমেদ জানান, ব্যাটারি নিয়ে আসা শিশুটি ওই প্রবাসীর স্ত্রীর চাচাতো ভাই দিদারের দোকানের কর্মচারী। দিদারের কাছে কল করে ব্যাটারি আনায় ডাকাতরা। দিদার ওই বাড়িতে নিয়মিত যাওয়া-আসার সুবাদে স্বর্ণালঙ্কারের কথা জানত। পরিকল্পনা অনুযায়ী সে ভাড়া করা লোক এনে চাচাতো বোনের বাড়িতে ডাকাতি করায়। রিমান্ডে তার কাছ থেকে আরো গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button