লাইফস্টাইল

রাতে ঘুমানোর আগে ত্বকে লাগান ঘরোয়া ক্রিম

লাইফস্টাইল ডেস্কঃ

দিনের বেলায় নানান ব্যস্ততার কারণে ঠিক ভাবে নিজের ত্বকের পরিচর্যা করতে পারেন না অনেকেই । ফলে সারা দিনের ক্লান্তির ছাপ শরীরের পাশাপাশি ত্বকের উপরও পড়ে। এতে ত্বকে দেখা দেয় নানা ধরনের সমস্যা।

এসব সমস্যার কারণে অল্প বয়সেই বয়সের ছাপ পড়ে যায় ত্বকে । তাই প্রয়োজন ঠিক ভাবে ত্বকের পরিচর্যা করা। রাত্রিকালীন ত্বকের পরিচর্যায় আমরা অনেকেই তাই বাজার চলতি হরেক রকম ক্রিমের উপর ভরসা রাখি। তবে তাতে তেমন কোনো সুফল মেলে না। তাই বাড়িতেই তৈরি করে নিতে পারেন এই ধরনের ক্রিম।

তাহলে চলুন জেনে নেয়া যাক কীভাবে বানাবেন এই ক্রিম? 

> ত্বকের যত্নের জন্য আপেল দারুণ উপকারী। আপেল সিদ্ধ করে নিয়ে তাতে অলিভ তেল, হলুদ গুঁড়া ও লেবুর রস একসঙ্গে মিশিয়ে বানিয়ে নিন ক্রিম। ঘুমাতে যাওয়ার আগে মেখে নিন। ত্বকের জেল্লা ধরে রাখতে দারুণ কাজ দেবে এই ক্রিম।

> একটি পাকা অ্যাভোকাডো ও এক চামচ দইয়ের মিশ্রণে বানিয়ে ফেলুন ক্রিম। বয়স ঠেকিয়ে রাখতে এই ক্রিম বেশ উপকারী।

> এক চামচ অ্যালোভেরা জেল, এক চামচ ল্যাভেন্ডার অয়েল আর দু’ফোঁটা প্রিমরোজ অয়েল একসঙ্গে ভালো করে মিশিয়ে রাতে ঘুমোতে যাওয়ার আগে মুখে মেখে নিতে পারেন।

> অলিভ অয়েল ও নারকেল তেলের মধ্যে একটা ভিটামিন ই ক্যাপসুল মিশিয়েও ভালো নাইট ক্রিম তৈরি করতে পারেন। ত্বকের পরিচর্যায় নিয়মিত এই ক্রিম ব্যবহার করলে ত্বক কোমল ও মসৃণ থাকবে। চোখের তলায় কালো দাগও দূর হবে।আর ত্বক হবে টানটান ও উজ্জ্বল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পড়ুন
Close
Back to top button