লাইফস্টাইল

যে কারণে বিবাহিত নারী-পুরুষরা বিয়ে গোপন করেন

লাইফস্টাইল ডেস্কঃ

প্রত্যেক নারী-পুরুষের জীবনে বিয়েটা এমন একটা জিনিস শুধুমাত্র দুটি মানুষের মধ্যে সম্পর্ক স্থাপন করে না, বরং দুটি পরিবারের মধ্যে মধুর সম্পর্ক স্থাপন করে। তাইতো সবাইকে জানিয়ে কিংবা অনুষ্ঠানের মাধ্যমে সামাজিক বিয়ে সম্পন্ন হয়ে থাকে। এখানে ঝলমলে উৎসবের মেজাজ, খাওয়া-দাওয়া এবং নবদম্পতির খুনসুটিসহ অনেক কিছুই হয়ে থাকে।

এত কিছুর পরও অনেক দম্পতিদের দেখা যায় বিয়ের পর গোপনীয়তার নাটক করে থাকেন। মূলত রুপালি পর্দার তারকার মধ্যে এই স্বভাব লক্ষ্য রাখা যায়। অবশ্য এই স্বভাব আর তারকাদের মধ্যে সীমাবদ্ধ নেই। অন্যান্য পেশার মানু্ষের মধ্যেও গোপনীয়তা অবলম্বন করতে দেখা যায়। নিজের বর্তমান অবস্থা এবং সমাজে স্বীকৃতির দেওয়ার সংকটে বিয়ে গোপন করে বহু প্রণয়ের ঘটনা ঘটছে।

তাহলে চলুন এবার জেনে নেয়া যাক যেসব কারণে বিবাহিত নারী-পুরুষরা নিজেদের বিয়ে গোপন করেন।

> অনেকেরই আঠারো বছরের আগে বিয়ে হয়, তখন আইনি ঝামেলা এড়ানোর জন্য কেউ কেউ বিয়ে করেও গোপন রাখে।

> ‌প্রতিবেশী ও আত্মীয় স্বজনের কুচক্রের বিয়ে ভেঙে যেতে পারে এই আশঙ্কায় অনেকে বিয়ে গোপন করে থাকেন।

> ‌অভিভাবকরা অনেক সময় সব প্রেমের সম্পর্ক মেনে নেয় না। সম্পর্ক ভাঙার আশঙ্কায় দেখা যায় প্রেমিক–প্রেমিকা বিয়ে গোপন রাখছে।

> চাকরি করতে অনেকে দেশ-বিদেশে যায়। ওই সময় দেখা যায় সাময়িকভাবে অনেকে গোপনে বিয়ে করে ফেলেন। সেই খবর সবাইকে জানান না।

> ‌দীর্ঘদিনের বৈবাহিক জীবনে সন্তান হয় নি বা দেখা গেছে পর পর কন্যা সন্তান হয়েছে। সেই সময় প্রথম স্ত্রী বিবাহ বিচ্ছেদে রাজি হচ্ছেন না। তখন গোপনে আরেকটি বিয়ে করছেন অনেকে।

> এমন অনেক পেশা আছে বা সাংসারের দায়িত্ব নিতে গিয়ে সময় মত বিয়ে করতে পারেন না। সে ক্ষেত্রে এমনও খবর পাওয়া যায় ওই ব্যাক্তির গোপনে আগেই বিয়ের করেছেন অনেক আগেই।

> সুন্দরের প্রতি প্রতিটা মানুষেরই আকর্ষণ থাকে। পাশাপাশি যদি খোলামেলা যৌনতার হাতছানি থাকে তাহলে তো কথাই নেই। দেশ-বিদেশে ব্যবসা বা চাকরির সুবাদে অনেকে বাইরে থাকেন। সেখানে প্রতিপত্তি বাড়ানোর জন্য অনেকেরই গোপনে নানা জায়গায় বিয়ে করার খবর শোনা যায় ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button