রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রামেক হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু বেড়ে ৪

নিজস্ব প্রতিবেদকঃ

গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও চারজন মারা গেছেন।তাদের মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে তিনজনসহ মোট চারজনের মৃত্যু হয়েছে।

মৃত ব্যক্তিরা হলেন,রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ,নাটোর ও সিরাজগঞ্জ জেলার বাসিন্দা। তাদের মধ্যে দুজনের করোনা শনাক্তের পর থেকে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। আর অপর দুজন হাসপাতালের ২৯/৩০ নম্বর ওর্য়াডে ভর্তি ছিলেন। গত ২৪ ঘন্টায় তারা বিভিন্ন সময় হাসপাতালে মারা যান।

আজ মঙ্গলবার ( ১ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

এদিকে, গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দুইটি পিসিআর ল্যাবে ৬৪১ টি করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৫২দশমিক ২৬শতাংশ। যা গতকাল শনাক্তের হার৪০দশমিক ৮২ শতাংশ।

অন্যদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ১০৪ শয্যা করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি রয়েছে ৬৩ জন। তার মধ্যে করোনা আক্রন্ত রোগী রয়েছে ৩৯ আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ২০ জন রোগী। আর করোনা এখনও ধরা পড়েনি এমন রোগী ভর্তি রয়েছে ৪ জন।

এছাড়াও গত ২৪ ঘন্টায় নতুন ৬ জন রোগী ভর্তি হয়েছে।একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন আরো ৯ জন রোগী।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, করোনা ও উপসর্গ নিয়ে যে চারজন মারা গিয়েছে তাদের পরিবারকে স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফন করার জন্য বলা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button