রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহী রেল স্টেশনে দুদকের হানা


আবুল কালাম আজাদঃ

টিকিট অনিয়ম ধরতে রাজশাহী রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনা (দুদক)। হটলাইন ১০৬-এ ট্রেনের যাত্রীর অভিযোগের ভিত্তিতে রোববার দুপুরে রাজশাহী রেল স্টেশানে এ অভিযান চালায় তারা। তবে অভিযানে স্টেশনের কোন বুকিং সহকারীর কাছ থেকে কালোবাজারির উদ্দেশ্যে কেটে রাখা কোন টিকিট পায়নি দুদক টিম।

এছাড়া ঐ যাত্রীর করা অভিযোগের কোন সত্যতা পায়নি দুদক কর্মকর্তারা।
দুদকের রাজশাহী অঞ্চল কার্যালয়ের সহকারি পরিচালক আমির হোসেনের জানান, তার নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল স্টেশনে অভিযান পরিচালনা করা হয়। এসময় স্টেশনের বুকিং অফিস ও টিকেট কাউন্টারে তল্লাশী করা হয়েছে। এর পাশাপাশি টিকিট প্রিন্টের কম্পিউটার ও অন্যান্য যন্ত্রাংশ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হয়।

এ সময় যাত্রীদের টিকিট প্রদানে নিযুক্ত বুকিং সহকারীদের দেহ তল্লাশী এবং তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এছাড়াও স্টেশনের প্লাটফরমে থাকা টিটিদের কাছে থাকা জরুরী টিকিট বইও পরীক্ষা করে দেখা হয়। এসময় তারা বুকিং সহকারীদের টিকিট সংক্রান্ত কোন অনিয়ম পরিলক্ষতের কোন আলামত দেখতে পায়নি।

তিনি বলেন, স্টেশনে যেসব তথ্য পাওয়া গেছে সেগুলো খতিয়ে দেখা হচ্ছে। তবে যে জরুরী টিকিট বইটি ব্যবহার করা হচ্ছে তাতে পূর্ব অনুমোদনের কতৃপক্ষের স্বাক্ষর রাখতে তাৎক্ষনিকভাবে পরামর্শ দেয়া হয়েছে। এই সঙ্গে কোন ধরনের ভোগান্তি ছাড়া যাত্রীদের টিকিট সরবরাহ করারও পরামর্শ দেয়া হয়েছে। আমির হোসেন আরও বলেন, দুর্নীতি দমন কমিশনের হটলাইন ১০৬-এ একজন যাত্রী অভিযোগ করেন রাজশাহী রেল স্টেশনে টিকিট প্রদানের নির্ধারিত সময়ের পূর্বেই শেষ হয়ে যাচ্ছে। একই সাথে স্টেশনে দালালদের থেকে অতিরিক্ত দামে টিকিট কিনতে হচ্ছে বলেও অভিযোগ করেন ঐ যাত্রী।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button