রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৪৮ ঘণ্টায় মৃত্যুশূন্য

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৪৮ ঘণ্টা মৃত্যুশূন্য ।গতকাল শনিবার ৪ ডিসেম্বর সকাল ৯টা থেকে রোববার ৫ ডিসেম্বর সকাল ৯টার মধ্যে হাসপাতালের এই ইউনিটে করোনা কিংবা উপসর্গ নিয়ে প্রাণহানির খবর পাওয়া যায়নি।

এর আগের ২৪ ঘণ্টাও কেটেছে মৃত্যুশূন্য তবে গত এক দিনে ৪ জন রোগী ভর্তি হয়েছে। একই দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন আরও ১০ জন রোগী। ১০৪ শয্যার করোনা ইউনিটে রোগী ভর্তি এখনো ৩৬ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪১ জন।

রামেক হাসপাতালের পরিচালক বলেন, ২৪ ঘণ্টার মধ্যে রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যাননি।বর্তমানে হাসপাতালের এই ইউনিটে ৩৬ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৮ জন। এছাড়া করোনা ধরা পড়েনি ২৭ জনের দেহে।করোনা নেগেটিভ একজন।

পরিচালক আরও বলেন, বর্তমানে রাজশাহীর ১৮ জন, চাঁপাইনবাবগঞ্জের ৪ জন, নওগাঁর ৬ জন, নাটোরের ৫ জন এবং পাবনার ৩ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। শনিবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৬৩ জনের। এর মধ্যে ৬ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে রাজশাহীর ২ জনের নমুনায়। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button