রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহী অঞ্চলে  গোপনেই বাড়ছে  অপরাধ প্রবনতা- নেপথ্যে কারা

নিজস্ব প্রতিবেদকঃ

দেশের আইন যতই কঠিন হচ্ছে অপরাধিদের অপরাধ প্রবনতার কৌশল ক্রমেই পালটে যাচ্ছে। লাগামহীন হয়ে কাজ করছে একটি চক্র। আর এই চক্রের একাধিক সদস্য মিশে আছে ভদ্রবেশে মুখোশের আড়ালে।

এরা প্রশাসনের উপর মহল থেকে রাজনীতির উচ্চপর্যায়ে করছে নজরদারি। এদের রয়েছে নামে বেনামে অঢেল স্মপদ। যে সম্পদের কোন তালিকাই নেই সংশ্লিষ্ট দপ্তরে। এরা দেশে মাফিয়ার মত হয়ে কাজ করছে সকল সময়। যা সরকারের জন্য ও হুমকি হয়ে দাঁড়াতে পারে এক সময়।রাজশাহী অঞ্চলের কিছু ব্যক্তি ঢাকায় অবস্থানের কথা লোক মুখে শোনা গেলেও আসলে এরা কোথায় থাকে সেটিও বলা মুশকিল।

তবে এদের কার্যক্রম অব্যহত রয়েছে রাজশাহী সহ দেশের বিভিন্ন স্থানে। এই চক্রের কোন সদস্য আইনের জালে আটকা পড়ার উপক্রম হলেই এদের নিচের দিকের সদস্যদের বিভিন্ন কৌশল অবলম্বন করতে দেখাযায়। বিষয় গুলো প্রশাসনের অনেকেই অবগত, তার পরেও তারা নিরব ভুমিকা পালন করেন। কারন সরকার দলীয় কিছু ব্যক্তি এদের মাথার উপর ছায়ার মত হয়ে কাজ করেন। অনেকেই আবার দলে ঢুকিয়ে নিয়েছেন নিজের স্বার্থে।

রাজশাহীতে গত দুই মাসে একাধিক বড় মাদকের চালান আটক করেছেন প্রশাসন, কিন্তু সেই মাদকের মুল হোতার সন্ধান মেলেনি অজ্ঞাত কারনে। অপরাধের মুল শেকড় পর্যন্ত উপড়িয়ে ফেলতে না পারলে এদের নির্মূল করা কখনোই সম্ভব নয় এমনটিই বলছেন সংশ্লিষ্ট মহল।চলতি অক্টোবর মাসের প্রথম দিন রাজশাহীতে সোনার বার আটক করেছে পুলিশ কিন্তু এদের আসল হোতা গড ফাদার কারা সেই বিপাক এখনো কাটেনি পুলিশের।  একটি সুত্র বলছে সোনার বার চক্রটি কে ছোট করে দেখার সুযোগ নেই সরকারের, কারন এই চক্রের সদস্যদের রয়েছে লম্বা হাত।

এই লম্বা হাত গুলোকে চিহ্নিত করতে না পারলে রহস্য উম্মচন হবেনা। রাজশাহীতে অন্য অপরাধিদের মত কৌশলে সাংবাদিকতা পেশাকে বেছে নিয়েছে এক শ্রেনির অপরাধিরা যারা দীর্ঘদিন সরকারি কাজে বাধা সহ নাশকতা কার্যক্রমে জড়িত ছিল। এদের বিরুদ্ধে সরকার বিরোধী কার্যকলাপের একাধিক অভিযোগ রয়েছে। অনেকের বিরুদ্ধে সরকার বিরোধী নাশকতা মামলা  এখনো আদালতে চলমান রয়েছে। যা সরকারের অনুসন্ধানেই বেরিয়ে আসবে। এদের অনেকেই সরকারি লেবাস গায়ে ধারন করেছে।

এই সকল সরকার বিরোধী সাংবাদিকরা কৌশলে যোগাযোগ করেন সরকার বিরোধী ব্যক্তিদের সাথে।  মুখোশ পরে অপরাধের সাথে যারাই জড়িত থাকুক তাদের সকলকেই আইনের আওতায় আনা দরকার বলে মনে করছেন সংশ্লিষ্ট মহল। রাজশাহী অঞ্চলের অপরাধ প্রবনতা নির্মূলের লক্ষে সর্বক্ষন কাজকরছে প্রশাসনের বিভিন্ন সংস্থা এর পরেও থেমেনেই তাদের কার্যক্রম।

এই নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন প্রফেসর বলেন পুলিশের বিরুদ্ধে উঠা অভিযোগ গুলো আমরা বড় করে দেখি,  কিন্তু আইনীব্যবস্থাকে জটলা পাকাতে লাল নিল ফোন গুলো সকল সময় আড়ালেই থেকে যায়। তিনি বলেন এই তদবির বাজদের থামাতে হবে। সেই সাথে অপরাধের সাথে জড়িয়ে থাকা সহ যোগীদের আইনের আওতায় আনতে হবে।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button