রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীর সেই আলোচিত হত্যা নিয়ে তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর গোদাগাড়ীতে ধানের জমিতে পানি না পেয়ে কৃষকের আত্নহত্যা এমন সংবাদ দেশের জনপ্রিয় অনলাইন পত্রিকা সংবাদ চলমানে ২৪ মার্চ একটি সংবাদ প্রকাশিত হয়। এরই ধারা বাহিকতায় সংশ্লীষ্ট মহল নরে চড়ে বসে। শেষে গোদাগাড়ীর সেই সেচের পানি না পেয়ে দুই কৃষকের আত্মহত্যা করার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কৃষি মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের যুগ্মসচিব (সার ব্যবস্থাপনা ও মনিটরিং) মো. আবু জুবাইর হোসেন বাবলুকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। মন্ত্রণালয় থেকে সম্প্রতি সময়ে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে বলে জানাগেছে।

৪ সদস্যের কমিটির বাকি সদস্যরা হলেন- রাজশাহীর জেলা প্রশাসক, বিএডিসি’র (নাটোর) নির্বাহী প্রকৌশলী (ক্ষুদ্রসেচ) মো. সাজ্জাদ হোসেন এবং বিএমডিএর (নওগাঁ) নির্বাহী প্রকৌশলী মো. সমশের আলী।

কৃষি মন্ত্রণালয়ের সেই প্রজ্ঞাপনে বলা হয়, গত ২৪ মার্চ একটি অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদে ‘জমিতে পানি দেয়নি পাম্প অপারেটর, ক্ষোভে কৃষকের আত্মহত্যা’ এবং ২৭ মার্চ ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় প্রকাশিত “সেচের পানি না পেয়ে বিষপান: আরেক কৃষকের মৃত্যু” শীর্ষক সংবাদ দু’টি-তে প্রকাশিত কৃষক দু’জনের মৃত্যুর কারণ এবং সেচের পানি সময়মতো না পাওয়ার কারণ উদঘাটন করে সরেজমিন তদন্ত করে আগামী সাত কর্মদিবসের মধ্যে বিস্তারিত প্রতিবেদন দাখিলের জন্য এ কমিটি গঠন করা হয়েছে। এই ঘটনার তদন্ত শেষে এর সাথে যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে তদন্ত কমিটি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button