মোহনপুররাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীর পুকুর বাবা আলমের হাতেই আইনের চেরাগ

নিজস্ব প্রতিবেদকঃ

সরকারের বেধে দেওয়া নিয়ম নিয়ে যখন অবৈধ পুকুর খনন কারিরা তাদের কার্যক্রম নিয়ে থমকে গেছে ঠিক তখনো দেদারছে প্রশাসনের নাম ভাঙ্গিয়ে নিজের ড্রেজার ভেকু মেশিন দিয়ে পুকুর খননে ব্যস্ত হয়ে পড়েছে মোহনপুরের কেশর হাটের এই শাহ আলম।

অভিযোগ রয়েছে তিনি মোটা অংকের অর্থের বিনিময়ে জেলার সকল অবৈধ পুকুর খননের লিজ গ্রহন করে থাকেন। বিভিন্ন গন মাধ্যম কর্মীদের নিকট এই শাহ আলমের পুকুর লিজের দ্বায়িত্ব নেওয়ার কথা রেকর্ড রয়েছে।একটি সুত্র জানায়  তিনি নিজেকে এমন ক্ষমতাধর ব্যক্তি  দাবি করেন  যে সকল পুলিশ প্রশাসন তার গোলাম হয়ে কাজ করেন।

মোহনপুরের এম পি উপজেলা চেয়ারম্যান থানার ওসি সকলকেই তার কথায় চলেন। তিনি কেশরহাট বাজারে একটি মার্কেটের ২য় তলায় একটি ঘর ভাড়া নিয়ে নিয়ন্ত্রন করছেন সকল অবৈধ কার্যক্রম। স্থানিয়দের অভিযোগ এই শাহ আলম কয়েক বছর পূর্বে মোহনপুর এলাকার মানুষের সাথে প্রতারনার দ্বায়ে ঢাকায় পালিয়ে ছিলেন।

কয়েক বছর পর বিভিন্ন নাম ধারি নেতাদের সহ যোগিতায় আবারো এলাকায় প্রবেশ করেই অবৈধ পুকুর খননের দায়িত্ব ভার নিয়ে এলাকা বাসিকে অতিষ্ট করে তুলেছেন। শাহ আলমের সিন্ডিকেট সম্পর্কে বলতে গিয়ে কেশর হাটের আব্দুস সালাম ও মমিন নামের ব্যক্তি বলেন এই শাহআলম হটাৎ করেই ক্ষমতাধর লোকদের সাথে চলাচল ও নাম ব্যবহার করে রাতা রাতি  কোটি পতি বনেগেছেন।

তিনি এরই মাঝে এলাকায়  ভুমি রাক্ষস নামে পরিচিত হতে শুরু করেছেন। মোহনপুর, পবা, বাগমারা, ও দুর্গাপুর অঞ্চলের অধিকাংশ অবৈধ পুকুর খননের লিজ  এই শাহ আলম নিয়ে রেখেছেন। যা প্রশাসনের উপর মহলের তদন্তে বেরিয়ে আসবে। একজন গোয়েন্দা সংস্থার দ্বায়িত্ব রত ব্যক্তি জানান  এই চার উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা গনের নিকট এই শাহ আলমের দস্যুদারিতা করে সরকারি নিয়ম অমান্য করে পুকুর খননের মুল হোতা  হিসেবে কাজ করার নামের তালিকা  রয়েছে।যেখানে মাননীয় প্রধানমন্ত্রীর পুরো নিষেধাজ্ঞা রয়েছে তিন ফসলি দুই ফসলি জমিতে পুকুর খননের ব্যপারে সেখানে কিভাবে এই নির্দেশ অমান্য করছেন এই শাহ আলম।

মাঝে মধ্যে মোহনপুরের দুই একজন পুলিশ সদস্যকে দেখা যায় এই শাহ আলমের সাথে গোপন বৈঠকে যাদের নাম পরবর্তীতে গনমাধ্যমে প্রকাশ করা হবে । মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়য়ের একজন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে বলেন প্রায় প্রতিনিয়ত এই শাহ আলমের অনিয়মের বিষয় নিয়ে অভিযোগ আসে।

সুত্রটি বলেন এই অঞ্চলে  কৃষি জমি  অকেজো করার মুল হোতাই হচ্ছেন এই শাহ আলম। শাহ আলমের এই সকল অবৈধ কাজে ব্যবহার করা ড্রেজার মেশিন (ভেকু) সরকারি ভাবে জব্দ করা সহ শাহ আলম কে আইনের আওতায় নিয়ে জিজ্ঞাসা বাদের জন্য প্রশাসনের প্রতি দাবি জানিয়েছেন সংশ্লিষ্ট মহল।         

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button