রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে সরকারি জায়গা ভাগ বাটোয়ারা নিয়ে উত্তেজনা

নিজস্ব প্রতিবেদকঃ

ভদ্রার মোড় থেকে ফ্লাইওভার পর্যন্ত সরকারী রেলের জায়গা নিয়ে চলছে বানিজ্য। অনুসন্ধানে জানা গেছে সরকারী জায়গা গুলো একশ্রেনির ক্ষমতাধর ব্যক্তিরা দখল করে ভাড়া দিয়ে মাসে হাজার হাজার টাকা লুটে নিচ্ছেন। করছেন রেলের জায়গায় ব্যবস্যা।

এই চক্রটির নেই কোন অনুমতি তারা চোরাই বিদ্যুৎ এর লাইন নিয়ে করছে ব্যবসা পি ডি পি থেকে দশ হাজার টাকা ঘুষ দিয়ে অন্যকোন জাইগার দলিল দিয়ে বের করে নিচ্ছে মিটার সেই মিটার দিয়ে লাইন চলছে রেলের যায়গায় যার পুরোটাই অবৈধ। রেল লাইন এর পাশে বস্তি এখানেও ঘর করে ভাড়া খাচ্ছে অনেকেই, ফ্লাইওভার হতে দেখে রেল এর যায়গায় অনেকের চোখ পড়েছে বাইরের কিছু লোক এই যায়গা গুলো দখল নিয়ে ব্যাবসা করবে কিন্তু বাহির থেকে এসে এখানে ওয়ার্ড আওয়ামী-লীগ এর দায়িত্বে থাকা একজন কে চাঁদা দিতে হচ্ছে লাখ টাকা

বাহির এর লোক চাঁদা দিয়ে কাজ করবে ইট বালু সব ফেলেছে আবার কাজে বাধা দিয়ে চাঁদার টাকা ভাগাভাগি নিয়ে ঝামেলা অনেকেই বলছেন জীবন দিয়ে হলেও এখানে বাহির এর কাওকে বসতে দিব না। বিনোদপুরের একজন শিক্ষক এই চক্রের ছোবলে পড়ে নিজের লক্ষাধিক টাকা টোটকা বাজদের দিয়েও সেখানে বসার কোন পরিবেশ করতে পারছেনা।

মুঠো ফোনে তিনি সংবাদ চলমান কে বলেন ভাই আমি সেখানে ঘর উঠানোর জন্য প্রায় ১ লক্ষ টাকা খুইয়েছি তার পরেও আমার ইট বালু উধাও হয়ে যায়। তিনি বলেন গ্রুপিংয়ের কারনে আমি বিপদে আছি। স্থানিয়রা বলছেন রেলের জায়গা নিয়ে যে ভাবে ভাগবাটোয়া শুরু হয়েছে তাতে মনে হচ্ছে দেশের আইন চুপ মেরে আছে। এই ভাগবাটোয়ারা সহ এদের সাথে যারা জড়িত রয়েছে তাদের সকলের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবি জানান তার।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button