রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ৪৪ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে লকডাউনের অষ্টম দিনে গতকাল শুক্রবার স্বাস্থ্যবিধি না মানায় ৪৪ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময়ে জরিমানা করা হয়েছে ২৮ হাজার ৫০০ টাকা। রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাউছার হামিদ শুক্রবার রাত সাড়ে ৮ টায় এ তথ্য নিশ্চিত করেছেন। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে শুক্রবার সকাল থেকে রাজশাহী নগরী ও উপজেলা গুলোতে এই জরিমানা করা হয়।

মোহাম্মদ কাউছার হামিদ আরও বলেন, লকডাউন চলাকালে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি অমান্য করার অভিযোগে দন্ডবিধি ১৮৬০ এবং সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ, নির্মূল আইন ২০১৮ সালের আইনে ৪৪ জনকে মামলা দেওয়া হয়েছে এবং তাদের বিরুদ্ধে ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। একই সময়ে অসচ্ছল এক হাজার মানুষকে ২৮৩ টি মাস্ক বিতরণ করা হয়েছে। সর্বাত্মক লকডাউন চলাকালে বিধিনিষেধ অনুযায়ী জরুরী ঔষধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানের বাইরে কেউ দোকানপাট খুলতে পারবে না।

এ সময়ে অপ্রয়োজনে কেউ বাইরেও বের হতে পারবে না। জরুরী প্রয়োজনে বাইরে বের হলেও মাস্ক পরতে হবে, স্বাস্থ্যবিধি মানতে হবে। কিন্তু লক্ষ্য করা যাচ্ছে, এই সময়েও কেউ কেউ দোকান খুলেছে। তাদের জরিমানা করা হয়েছে। এ ছাড়া যারা মাস্ক পরেনি কিংবা স্বাস্থ্যবিধি লঙ্ঘন করেছেন, তাদেরও মামলা দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায় ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button