রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে সাড়ে ৩০ লাখ টাকা ডাকাতি কোল্ড স্টোরেজে

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর পবা উপজেলার বড়গাছীতে রাজ আলু কোল্ড স্টোরেজে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার (২৩ জুন) দিবাগত রাতে কোল্ড স্টোরেজের কেচি গেট ভেঙ্গে ৩ জন ডাকাত ভেতরে প্রবেশ করেন ভল্ট ভেঙ্গে ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা নিয়ে যায়। যা কোল্ড স্টোরেজের সিসি টিভি ক্যামেরায় ধরা পড়ে।

কোল্ড স্টোরেজের ম্যানেজার লিয়াকত আলী সরকার জানান, রাতে আমরা সব টাকা হিসাব করে রেখে গেছি। বৃহস্পতিবার (২২ জুন), শুক্রবার (২৩ জুন) ও শনিবার (২৪ জুন) এই ৩ দিনের ৩০ লাখ ৬৭ হাজার ৭২ টাকা ছিল ভল্টে।

তিনি বলেন, সকালে পরিচ্ছন্ন কর্মী এসে দেখে অফিসের তালা ভাঙ্গা এবং সবকিছু এলোমেলো হয়ে আছে। তারা সাথে সাথে আমাদেরকে ফোন দেয়। আমি গিয়ে দেখি ভল্টের তালাও ভাঙ্গা। ভিতরেও কোন টাকা নেই। পরে সিসি টিভির ফুটেজ দেখা হয়। ফুটেজে দেখা যায় ৩ জন ডাকাত ভিতরে প্রবেশ করে ভল্টের তালা ভাঙ্গছে এবং টাকা লুট করে নিয়ে যাচ্ছে। ৩ জনের মধ্যে ১ জনের মুখ খোলা ছিল। বাকি দুই জনের মুখ ঢাকা।

লিয়াকত আলী আরও বলেন, কোল্ড স্টোরেজের পাহারায় রাতে এআইডি কোম্পানির ৩ জন গার্ড ছিল। ধারনা করা হচ্ছে ডাকাত দলের সঙ্গে তাদের যোগসাজস থাকতে পারে। কারণ তালা ভাঙ্গলে তারা কোন শব্দ শুনেনি বলে আমাদের জানিয়েছে। বিষয়টি পুলিশ প্রশাসনকে জানানো হয়েছে। তারা তদন্ত করছে।

কোল্ড স্টোরেজের মালিক মোহাম্মদ আলী সরকার বলেন, আমার চোখের অপারেশনের কারণে গতকাল অফিসে আসতে পারিনি। ৩ দিনের টাকা এক সাথে নিয়ে গিয়ে রোববার ব্যাংকে জমা দেয়ার কথা ছিল। কোল্ড স্টোরেজে ডাকাতির কথা কোন দিন শুনিনি। এই প্রথম এই ধরনের ঘটনা ঘটেছে বলেও জানান তিনি।

পবা থানার ওসি মোবারক পারভেজ বলেন, কোল্ড স্টোরেজের সব ফুটেজ সংগ্রহ করা হয়েছে। এছাড়াও নিরাপত্তার দায়িত্বে থাকা ৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ডাকাতির সঙ্গে জড়িতদের চিহ্নিত ও টাকা উদ্ধারে পুলিশ তৎপরতা চালাচ্ছে বলে তিনি জানিয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button