রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে র‍্যাবের অভিযানে ইয়াবাসহ ১মাদক ব্যাবসায়ী আটক

স্টাফ রিপোর্টারঃ

গতকাল ২১ সেপ্টেম্বর ৮.৪৫ মিনিটে রাজশাহী মহানগরীর বিমানবন্দর থানাধীন বারইপাড়া জনৈক মোঃ আলম আলী(৪৭), পিতা-মৃতঃ মহসীন আলীর মুদী দোকানের সামনে পাকা রাস্তার উপর অপারেশন পরিচালনা করে ১৪,০০০ পিচ ইয়াবা, ১ টি মোবাইল, ২ টি সীমকার্ড, ১ টি ব্যাকপ্যাক এবং ১ জন আসামীকে আটক করা হয়।

আটককৃত আসামী হলেন- ১। মোঃ আল-আমিন(২০), পিতা-মোঃ আঃ সালাম, মাতা-কোহিনুর বেগম, গ্রাম-শিরোইল কলোনী (৩ নং গলি), থানা-চন্দ্রিমা, জেলা-রাজশাহী ।

ঘটনার বিবরণ অনুযায়ী, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, ১ জন ব্যক্তি যাত্রীবেশে মাদকদ্রব্য ইয়াবা নিয়ে রাজশাহী টু তানোর গামী লোকাল বাস যার রেজিঃ নং- দিনাজপুর-জ-০৫-০০২১ যোগে তানোর এলাকার দিকে যাচ্ছে। উক্ত সংবাদ পেয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে সঙ্গীয় অফিসার ও ফোর্সসহ একই তারিখ ৭.০০ ঘটিকায় একই স্থানে তারা চেকপোষ্ট পরিচালনা শুরু করে। চেকপোষ্ট চলাকালীন গতকাল ২১ তারিখ সময় ৭.১৫ মিনিটে একই স্থানে পাকা রাস্তার উপর উক্ত মায়ের দোয়া নামক যাত্রীবাহী বাসটি পৌছালে বাসটিকে থামানোর সিগন্যাল দিয়ে বাসটি থামানো মাত্রই দৌড়ে ১ ব্যক্তি পালানোর চেষ্টা করেন। সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় ঐ ব্যক্তিকে ঘটনাস্থলেই আটক করা হয়।

অনেক লোকজনের উপস্থিতিতে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তার পিঠে থাকা ১ টি কালো রংয়ের ব্যাকপ্যাকের ভিতরে ১টি শপিং ব্যাগের মধ্যে রক্ষিত ১৪টি স্বচ্ছ সাদা রংয়ের এয়ার টাইট জিপার লক পলিপ্যাকে রাখা প্রতিটি প্যাকেটে ১০০০ পিচ হিসেবে মোট ১৪ হাজার পিচ হালকা বাদামী রংয়ের মাদকদ্রব্য ইয়াবা (ধৃত আসামীর ভাষ্যমতে) সাদৃশ্য ট্যাবলেট, যার ওজন প্রতিটি প্যাকেট ১০০ গ্রাম হিসেবে ১,৪০০ গ্রাম (টহল গাড়ীতে থাকা ডিজিটাল পরিমাপ যন্ত্রদ্বারা পরিমাপকৃত), যার মূল্য আনুমানিক ৪২ লক্ষ টাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত আসামী উক্ত ইয়াবা ট্যাবলেট কক্সবাজার হতে নিয়ে আসছে। লকডাউনের দীর্ঘ সময় ধরে এই ইয়াবাগুলো কক্সবাজারে রাখা হয়েছিল। লকডাউনের পর তা বাংলাদেশের বিভিন্ন স্থানে বিভিন্ন মাধ্যমে প্রেরণ করা হচ্ছে। সম্প্রতি এসব ইয়াবা নাটোরে এসেছিল এবং নাটোর হতে রাজশাহীর দিকে নিয়ে আসা হচ্ছিল। ইয়াবা বহণের জন্য পরিবহণ হিসেবে বাস ব্যবহৃত হচ্ছে।

আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর এয়ারপোর্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) সারণী ১০(গ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button