রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদসংবাদ সারাদেশসারাদেশ

রাজশাহীতে ভারতীয় প্রজাতন্ত্র দিবস পালন করলেন ভারতীয় সহকারী হাইকমিশনার

মোমিন ওয়াহিদ হিরো, রাজশাহীঃ

ভারতের ৭৪ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন উপলক্ষে রাজশাহীতে অবস্থিত ভারতীয় সহকারী হাই কমিশনারের কার্যালয়ে এক জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯ টায় রাজশাহীর পদ্মা আবাসিক এলাকায় অবস্থিত সহকারি হাইকমিশনার কার্যালয়ে ভারতীয় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এই প্রজাতন্ত্র উদযাপন অনুষ্ঠানের সূচনা করা হয়। এ সময় ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়ে উপস্থিত সকলে ভারতীয় জাতীয় সংগীত পরিবেশন করেন।

এরপর  সহকারি হাইকমিশনার শ্রী মনোজ কুমার ভারতের মহামান্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর ৭৪তম প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা বাণী উপস্থিত সকলের সামনে পাঠ করেন। 

৭৪তম প্রজাতন্ত্র দিবস উদযাপন অনুষ্ঠানে ভারতীয় সহকারী হাই কমিশনার কার্যালয়ে রাজশাহীতে অধ্যয়নরত সকল ছাত্র-ছাত্রীসহ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ভারতীয় নাগরিকগণ ও সহকারী হাইকমিশনে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এরপর প্রজাতন্ত্র দিবস উপলক্ষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার। অনুষ্ঠান শেষে ভারতের সহকারি হাইকমিশনার শ্রী মনোজ কুমার গণমাধ্যম কর্মীদের বলেন, ভারত প্রতিবছর যথাযথ মর্যাদায় প্রজাতন্ত্র দিবস পালন করে থাকে এবং মুক্তির যে স্বাদ সেই স্বাদ আমরা উপলব্ধি করি এই দিনে। 

তিনি আরো বলেন মুক্তির ৭৫ বছরে ভারত বৈশ্বিক শক্তিতে রূপান্তরিত হয়েছে এবং ভারতের বিজ্ঞান, টেকনোলজি, ডিফেন্স সহ সব দিকে ভারত ও দুর্বার গতিতে এগিয়ে চলেছে। সেই সাথে আমি মনে করি, বাংলাদেশ একে অপরের ঘনিষ্ঠ বন্ধু এবং আমরা ভাই বোনের মতো।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button