রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে  ঠিকাদারের ম্যানেজারের  উপর হামলা কারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধনের ভিডিও প্রকাশ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর পুঠিয়া উপজেলার দইপাড়া স্কুলভবন নির্মাণের সময়  ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আজিজুল ট্রেডার্সের  কর্মচারিরা  চাঁদাবাজ সন্ত্রাসীদের দারা হামলার শিকার হয়েছেন।

 

গত ১০ মার্চ বুধবার ম্যানেজারের নিকট চাঁদার দাবি করেন দই পাড়া স্কুলের প্রধান শিক্ষকের লেলিয়ে দেয়া চাঁদাবাজ বাহীনি আর তাদের দাবিকৃত টাকা পরের দফায় না দিয়েই সন্ত্রাসীদের হাতে গুরুতর জখম হন ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মচারি মোঃ শামিম।এ নিয়ে  আজ ১৩ মার্চ শনিবার রাজশাহীর ঠিকাদার ও সুশীল সমাজের শতাধিক মানুষ  সকাল ১১ টার সময় বোয়ালিয়া মডেল থানাধীন কামারুজামান চত্তরে একটি মানব বন্ধন করেন।

এই মানববন্ধনে ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স আজিজুল ট্রেডার্স এর মালিক প্রথম শ্রেনির ঠিকাদার মোঃ নুরুল হোদা সাংবাদিকদের জানান,পুঠিয়া উপজেলার দইপাড়া স্কুল ভবন নির্মাণের কাজ পায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স আজিজুল ট্রেডার্স।  রাজশাহী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের এই ভবনের কাজ করার সময় পুঠিয়া দই পাড়া স্কুলের প্রধান শিক্ষক ও তার লেলিয়ে দেওয়া বাহিনীর দারা  আমার ম্যানেজার সিয়াম একাধিক বার চাঁদাবাজির শিকার হন।

যাহার ভিডিও চিত্র আমার ম্যানেজার প্রমাণ স্বরূপ রেখেছেন। সর্বশেষ চলতি মার্চ মাসের ৯ তারিখে আমার মানেজারের নিকট সেই স্কুলের প্রধান শিক্ষক আব্দুস সালাম ও তার লেলিয়ে দেওয়া চাঁদাবাজ সন্ত্রাসীরা আবারো চাঁদা দাবি করেন। পরের দিন ১০ মার্চ আবারো মানেজারের নিকট চাঁদা চাইতে আসে ম্যানেজার এ সময় চাঁদা দিতে অস্বীকার করলে তারা সংবদ্ধ চক্র মিলে আমার ম্যানেজার সহ নির্মাণ শ্রমিক কর্মচারীদের উপর হামলা চালায়।

এ সময় শামিম নামের আমার এক কর্মচারী তাদের আঘাতে গুরুতর জখম হলে স্থানিয়রা শামিমকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে  ভর্তি করেন।এ ঘটনায় ম্যানেজার সেলিম বাদী হয়ে হামলা কারীদের উপর পুঠিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন। মানব বন্ধনে দোষীদের দ্রুত গ্রেপ্তার দাবি করেন রাজশাহীর ঠিকাদার সমাজ। এই মানব বন্ধনে রাজশাহীর অর্ধশতাধিক প্রথম শ্রেনির ঠিকাদার গন অংশ গ্রহন করেন। ঠিকাদার গনের দাবি আমরা বিভিন্ন সময় সরকারি নিয়মে কাজ করতে যেয়েও বিভিন্ন হয়রানির শিকার হচ্ছি।

তারা বলেন একজন স্কুলের শিক্ষক যদি ঠিকাদারি প্রতিষ্ঠানের নিকট বিভিন্ন সময় চাঁদা দাবি করেন আবার সেই টাকা না দিয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন তাদের আক্রমনের শিকার হন সেটি মেনে নেওয়া অসম্ভব। ঠিকাদার সমাজ বলেন যারা শামিমের উপর হামলা করেছে তারা এখনো প্রকাশ্যে ঘুরছে। আসলে তাদের খুঁটির জোর কথায়।এই মানব বন্ধনের পর হামলা কারিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন মানব বন্ধনে উপস্থিতি গন। মানব বন্ধন শেষে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র, জেলা প্রশাসক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের ডিজি, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের রাজশাহী জোনের নির্বাহী প্রকৌশলী,পুলিশ সুপার রাজশাহীকে স্বারক লিপিদেন ঠিকাদার সমাজ।

 

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button