রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে ছিনতাইকারী ও চাঁদাবাজ আটক ২

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মহানগরীতে ২ ছিনতাইকারী ও চাঁদাবাজকে আটক করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার মেহেরচন্ডি কড়াইতলা গ্রামের মৃত খয়রাত আলীর ছেলে মোঃ জাহেদুল ইসলাম ওরফে জহুরুল ওরফে রেন্টু (৩৫) এবং অপর আরেকজন সাধুর মোড়ের মৃত ওয়াজেদ আলীর ছেলে মোঃ আলীমুজ্জামান আলীম (৩২)।

ঘটনা সূত্রে জানা যায়, সাদাব কিবরিয়া (১৭) গত ১০ জানুয়ারি বর্ণালীর মোড় থেকে পায়ে হেঁটে উপশহর তার বন্ধু মোঃ সৈকত (১৮) এর বাসায় যাওয়ার পথে বিকেল ৪ টায় বোয়ালিয়া মডেল থানার উপশহর উত্তরা ক্লিনিকের মোড়ে পৌঁছামাত্র আসামী মোঃ জাহেদুল ও মোঃ আলীমুজ্জামান সাদাবকে নানা ভয়ভীতি দেখিয়ে একটি রিক্সা যোগে রাজশাহী মহানগরীর বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে সর্বশেষ আলিফ-লাম-মিম ভাটার মোড়ে নিয়ে যায়।

সেখানে গিয়ে আসামীদ্বয় সাদাবের কাছে থাকা মোবাইল ফোন হতে তার মায়ের কাছে ফোন দিয়ে নিজেকে ১৯নং ওয়ার্ডের নেতা পরিচয় দিয়ে বলেন, আপনার ছেলে আমার হেফাজতে আছে, তাকে মারার জন্য লোক ঠিক করা হয়েছে, আপনি দ্রুত ২০,০০০/-(বিশ হাজার) টাকা দাবী করেন, টাকা না দিলে আপনার ছেলেকে প্রাণে মেরে ফেলা হবে এমন হুমকি দেয়।

সাদাবের মা মোছাঃ শাহানা আক্তার (৪৪) আসামীদ্বয়ের ভয়ে তাৎক্ষণিক ১৫,৩০০/-(পনের হাজার তিনশত) টাকা বিকাশে প্রেরণ করেন। টাকা পাঠানোর অনুমান ৩৫ মিনিট পর তার ছেলে বাসায় ফিরে আসেন। আসামীরা তাকে ছেড়ে দেয়ার সময় প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে তার নিকটে থাকা মোবাইল ফোন সেটটি কেড়ে নেয়।

উক্ত ঘটনার প্রেক্ষিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের সার্বিক নির্দেশনায় বোয়ালিয়া মডেল থানার অফিসার ইনচার্জ জনাব নিবারন চন্দ্র বর্মন পিপিএম এর নেতৃত্বে এসআই/মোঃ আরিফুল ইসলাম ও তার টিম আসামীদের সনাক্তপূর্বক তাদের ধরার অভিযান শুরু করেন।

পরবর্তীতে গতকাল ১২ জানুয়ারি রাত ৮ টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলের আশেপাশের আরএমপির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা ও সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তথ্যপ্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে বোয়ালিয়া থানার নিউ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী-চাঁদাবাজ মোঃ জাহেদুল ও  মোঃ আলীমুজ্জামান কে আটক করে। এ সময় আসামীদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল উদ্ধার করা হয়।

উল্লেখ্য, আসামী মোঃ জাহেদুল ইসলাম একজন কুখ্যাত ছিনতাইকারী ও চাঁদাবাজ। তার বিরুদ্ধে একাধিক ছিনতাই, ডাকাতির প্রস্তুতি ও মাদকের মামলা রয়েছে। আটককৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button