রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীতে করোনা ইউনিটে মৃত্যু ৫

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১ দিনে করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ২ জন। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে শারীরিক জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় আরও ১ জনের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার সকাল ৬ টার মধ্যে এই ৫ জনের মৃত্যু হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেন, মৃতদের মধ্যে রয়েছেন রাজশাহীর ১ জন, চাঁপাইনবাবগঞ্জের ১ জন, নাটোরের ২ জন এবং পাবনার ১ জন। এদের মধ্যে ৩ জন হলেন পুরুষ ও ২ জন নারী। যাদের মধ্যে ১ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন ১ জন।

তিনি আরও বলেন, গত ১ দিনে হাসপাতালের করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ১৪ জন। একই সময়ে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১৯ জন। আজ সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৫৩ জন।

করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৪ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৫৫ জন। এছাড়াও করোনা নেগেটিভ হয়ে শারীরিক জটিলাতায় চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন ২৪ জন।

শামীম ইয়াজদানী আরও বলেন, গতকাল সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা গেছে। যা আগের দিনের চেয়ে ১.৩৯ % কমে বর্তমানে সংক্রমণের হার দারিয়েছে ১১.৪৫%।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button