রাজশাহীসংবাদ সারাদেশ

রাজশাহীতে কমলমতি শিক্ষার্থীদের খেলার মাঠ দখল করে প্রভাব শালীদের রাস্তা নির্মানের অভিযোগ।

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে কমলমতি শিক্ষার্থীদের একমাত্র খেলার মাঠ দখল করে প্রভাব শালীদের রাস্তা দখলের অভিযোগ উঠেছে। রাজশাহী মহানগরীর ২৬ নং ওয়ার্ডের নামোভদ্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ নিয়ে এই অভিযোগ উঠেছে।

তবে রাসিকের ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর রাসিকের নাম করে এমন সিদ্ধান্ত দিয়ে সংশ্লীষ্ট ঠিকাদারকে দিয়ে পায়ে চলা পথটি পাকা করণ করতে বসেছে। নামো ভদ্রা প্রাইমারি স্কুলের প্রধান শিক্ষিকা আঞ্জুমান আরা বলেন এই স্কুলের বাচ্চাদের  একমাত্র খেলার জায়গা সামান্য মাঠটুকু। কিন্তু হটাৎদেখছি এই জায়গার উপর দিয়ে রাস্তা নির্মানের কাজ শুরু হয়েছে। তিনি বলেন এই রাস্তা বন্ধ করণে থানা শিক্ষা কর্মকর্তাকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

রাসিকের নিকট মৌখিক অভিযোগ করা হয়েছে বলেও জানান তিনি। রাসিকের তত্ববধায়ক প্রকৌশলী নুর ইসলাম তুষারের নিকট মুঠো ফোনে জানতে চাইলে তিনি বলেন নামো ভদ্রা প্রাইমারি স্কুলের জায়গা দখল করে রাস্তা নির্মান হচ্ছে বিষয়টি আমার জানানেই।অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

রাসিকের ২৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মখলেছুর রহমান  খলিল জানান নামো ভদ্রা প্রাইমারি স্কুলের জায়গার উপর দিয়ে একটি রাস্তা নির্মিত হচ্ছে এটি আমি নিজেও দেখেছি। তিনি বলেন আমি কাউন্সিলর থাকা কালিন সময়ে সেখান দিয়ে শুধু পায়ে হেঁটে চলাচলের জন্য পথ করে দিয়েছিলাম কিন্তু সেটি এখন ইট বালি খোয়া দিয়ে পাকা করণে নির্মিত হচ্ছে এটির আসল ঘটনা আমি জানিনা।

অপর দিকে কমল মতি শিশুরা আজ ২০ মার্চ তাদের এক মাত্র খেলার মাঠ রক্ষার জন্য গভীর আকুতি জানিয়ে গণমাধ্যম কর্মীদের সামনে সাক্ষাতকার দেন। তাদের দাবি তাদের একমাত্র খেলার মাঠটি যেন ক্ষমতাবানদের রষানলে পড়ে হারিয়ে না যায়। মাঠের উপরে রাস্তার কাজে থাকা একাধিক ব্যক্তি জানান এই রাস্তা নির্মানের কাজ করছেন ২৬ নং ওয়ার্ডের  কাউন্সিলর আকতারুজ্জামান কোয়েল।

এত অভিযোগের পরেও  তিনি কিভাবে স্কুলের জায়গার উপর দিয়ে রাস্তা নির্মান করছেন এমন ঘটনা জানতে দৈনিক প্রভাত  রাজশাহী অফিস থেকে তাকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নাই। খুদে শিক্ষার্থীদের উপর সরকার যেভাবে সু নজর দিয়ে শিক্ষার মান উজ্জ্বল করতে কাজ করছেন ঠিক সেই সময় এমন কর্মকান্ড  শিক্ষার্থীদের উপর প্রভাব ফেলবে বলে মনে করছেন সংশ্লীষ্ট মহল।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button