রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

রাজশাহীতে ঈসা নবী দাবীকারী সেই ব্যক্তি গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে গীর্জার পবিত্রতা নষ্টকারী ঈসা নবী দাবীকারী সেই ব্যক্তিকে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ ও রাজশাহী ডিবি পুলিশ সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় যৌথ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃত আসামি চন্দ্রিমা থানার ছোট বনগ্রাম নিউ কলোনীর মৃত কুদ্দুস চৌধুরীর ছেলে মোঃ গোলাম চৌধুরী (৩৪) আজ ২৫ ডিসেম্বর, বিকেল ৪ টায় আরএমপি সদরদপ্তর সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয় এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন।

ঘটনা সূত্রে জানা যায়, আজ সকাল ৬.৪০ ঘটিকায় অজ্ঞাতানামা এক ব্যক্তি উত্তম মেষ পালক গির্জার প্রার্থনাস্থলে লাল কাপড়ে মোড়ানো একটি ব্যাগ গোপনে রেখে চলে যায়। গীর্জার সিস্টার শান্তির সন্দেহ হলে তিনি ব্যাগ খুলে দেখতে পান যে, সেই লাল ব্যাগের মধ্যে একটি পবিত্র কোরআন শরীফ। বিষয়টি তিনি পুলিশকে অবহিত করেন।

উক্ত সংবাদের ভিত্তিতে অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে সঙ্গীয় ফোর্স-সহ গীর্জায় উপস্থিত হয়ে দ্রুততার সাথে ঘটনাস্থল পরিদর্শন করেন।পরবর্তীতে আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মো: আবু কালাম সিদ্দিক মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় উপ-পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) জনাব বিভূতি ভুষণ বানার্জীর তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) মো: আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে সহকারি পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) মো: আরিফুল ইসলাম, কাশিয়াডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: মশিউর রহমান ও মহানগর ডিবি’র পুলিশ পরিদর্শক মো: আশিক ইকবাল, সঙ্গীয় অফিসার-ফোর্স-সহ উক্ত ব্যক্তিকে সনাক্ত করে গ্রেফতারে অভিযান শুরু করেন।

সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে সেই ব্যক্তিকে সনাক্ত করা হয়।পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় সেই ব্যক্তির অবস্থান নির্ণয় করা হয়। আজ ২৫ ডিসেম্বর, দুপুর ১২.০০ টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে বোয়ালিয়া মডেল থানার নিউ মার্কেট এলাকা হতে মো: গোলাম চৌধুরীকে আটক করা হয়। 

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, যিশুখ্রিষ্টের জন্মদিন বড় দিনের ধর্মীয় ভাবগাম্ভীর্য ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, ধর্মীয় পবিত্রতা বিনষ্ট করা এবং দেশব্যাপী নৈরাজ্য সৃষ্টির করার নিমিত্ত সে উত্তম মেষ পালক গীর্জায় পবিত্র কোরআন শরীফ রেখে আসে।    

আটককৃত ব্যক্তি গোলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদে সে নিজেকে কথিত ঈসা নবী বলে দাবী করেন এবং তার উপর প্রতিনিয়ত ওহি নাজিল হয় বলে সে স্বীকার করে।গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button