রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে আগষ্ট মাসে ৩৫ টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীতে গত আগস্ট মাসে ৩৫ টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এ সময় ৩ টি হত্যা, হত্যার চেষ্টা ২ টি, আত্মহত্যা ১ টি, ধর্ষণ যৌন নির্যাতন ও পর্নোগ্রাফী ১৬ টি, নির্যাতন ৬ টি জনসহ ৭ জনের নিখোঁজ ও অপহরণের ঘটনা ঘটেছে।

বেসরকারি উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) স্থানীয় ও জাতীয় পত্রিকাগুলো থেকে প্রাপ্ত তথ্য পর্যবেক্ষণ করে এই তথ্য প্রকাশ করেছে।

আগষ্ট মাসের নারী ও শিশু পরিচিতির তথ্য তুলে ধরে তারা জানায়, রাজশাহীতে ১ টি শিশু ও ২ টি নারী হত্যার ঘটনা ঘটেছে। ২ জন নারী হত্যা চেষ্টা, ১ জন নারীর আত্মহত্যা, ৬ জন শিশু ধর্ষণ, ১ জন শিশু ধর্ষণ চেষ্টা, ৩ জন নারী ও ৪ জন শিশু যৌন নির্যাতন, ২ জন শিশু ও ১ জন নারী অপহরণ, ৩ জন শিশু ও ১ জন নারী নিখোঁজ, ১ জন শিশু ও ৫ জন নারী নির্যাতন ও ২ জন নারী পর্ণগ্রাফীর শিকার হয়েছে।

লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদ পত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে যা প্রকাশিত হয় না কোন তথ্য জানা যায় না এমন বাস্তবতায়। রাজশাহীতে নারী ও শিশু নির্যাতনের প্রকাশিত তথ্য হতাশাজনক যা কখনও সামান্য কমলেও আবার ধর্ষণের ক্ষেত্রে উর্ধমূখী।

রাজশাহী অঞ্চলে নারী শিশু নির্যাতনসহ সার্বিক ঘটনাগুলোর সুষ্ঠ তদন্ত ও দায়ীদের দিষ্টান্তমূলক শাস্তি দাবি করে তিনি বলেন, অপরাধীদের শাস্তি নিশ্চিত করা না গেলে ক্রমশই অপরাধীরা উৎসাহিত হবে এবং অপরাধের মাত্রা বৃদ্ধি পাবে। লফস সকল নারী শিশু নির্যাতন ঘটনাগুলোর সুষ্ঠ তদন্ত স্বাপেক্ষে অপরাধীর কঠোর শাস্তির দাবি জানায়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button