রাজশাহীরাজশাহী সংবাদ

রাজশাহীজেলা ট্রাফিকের বানেশ্বর যেন লাগাম হীন-

  নিজস্ব প্রতিবেদকঃ

আবারো বানেশ্বর ট্রাফিকের অনিয়ম লাগাম হীন হয়ে পড়েছে। যেন পথ চারিদের দুর্ভোগ কাটছেনা কিছুতেই, তবে ট্রাফিক ইন্সপেক্টর কে না জানিয়েই সার্জেন্ট বাবুরা মেতে উঠেছেন তাদের ক্ষমতা অপব্যবহারে। উভিযোগ উঠেছে বানেশ্বর কর্মরত সার্জেন্ট বাবুরা অনিয়ম গুলো ভাগবাটোয়ারা করে নেওয়া শুরু করেছে কিছুদিন থেকে। দপ্তর ভাগকরে নেওয়ার পর থেকে শুরু হয়েছে অনিয়মের প্রতিযোগিতা। কেউ নিয়েছেন মহাসড়কের বড় গাড়ির দ্বায়িত্ব আবার কেউ নিয়েছেন স্থানিয় ছোট গাড়ির দ্বায়িত্ব।

তবে মাসোহারার বিষয়টি দেখভাল করছেন একজন ক্ষমতা ধর সার্জেন্ট তিনি নিজেকে বড় মিডিয়া কর্মীর আপনজন কখনো পুলিশের বড় কর্মকর্তার আস্থা ভাজন পরিচয় দিয়ে থাকেন। আর বড় সব কর্মকর্তার পরিচয় দিয়েই তিনি জড়িয়ে পড়েছেন বিভিন্ন অনিয়মে। তবে তাদের এমন গোপন রফা দফার খবর নেই ট্রাফিক ইন্সপেক্টর এর নিকট।

একজন সুনাম ধন্য ট্রাফিক ইন্সপেক্টরের অধিনে থেকে কিভাবে বিভিন্ন যানের নিকট থেকে নিচ্ছেন সুবিধা সেটি নিয়েও চলছে কানা ঘষা। চাঁপাইনবাবগঞ্জ থেকে আসা একাধিক মিল মালিকের অভিযোগ রয়েছে এই সার্জেন্ট বাবুদের বিরুদ্ধে। যাদের একাধিক গাড়ির উপরে সার্জেন্ট বাবুদের বসানো রয়েছে সুনিদৃষ্ট ভ্যাট। আর এই ভ্যাটের পাওনা প্রতিমাসে শোধ করতে গাড়ি মালিক ড্রাইভারদের বিকাশের মাধ্যমে। যদি কেউ এইনিয়ে মুখখুলে তাহলে সেই ড্রাইভারের হয়রানির যেন শেষ থাকেনা। চাঁপাইনবাবগঞ্জের অটো মিলের একজন ড্রাইভার জানান মাসের ৫ তারিখের মধ্যে তাদের দাবীর টাকা দিতে না পারলে আর ঢাকা মুখে হতে পারিনা।

নাটোরের নাম প্রকাশে অনইচ্ছুক ড্রাইভার দুঃখ প্রকাশ করে বলেন কয়েকদিন পূর্বে আমার নিকট থেকে ভুলের বোঝা ধরিয়ে দিয়ে ২ হাজার টাকা নিয়েছে বানেশ্বর ট্রাফিক সারজেন্ট। তিনি বলেন আমার সামনে আরো একজনের নিকট থেকে নিয়েছে ১ হাজার টাকা। হয়রানির ভয়ে কেউ মুখ খুলতে চায়না এই সকল বিষয়ে। কিছুদিন পূর্বে এই বানেশ্বরে আলোচিত হয়েছিলেন ট্রাফিক ইন্সপেক্টর মেরাজ, তার কার্যক্রমে সাধারন মানুষ অতিষ্ট হয়ে তঠেছিল টেম্পু ,সিএনজি, ট্রাক, শ্রমিকরা তার বিরুদ্ধে আন্দোলনের প্রস্তুতি কালে তার ঢাকা বিভাগের মানিকগঞ্জে বদলি হয়। এই পুলিশ সদস্যের বদলির কিছুদিন পর আবারো অনিয়মের দ্বায়ে কয়েক জনের বদলি হয় জেলার গোদাগাড়ি সহ বিভিন্ন জায়গায়। এই রদবলের আতংকে কয়েকদিন তাদের কার্যক্রমের ধরন বদল করলেও তারা আবার ফিরে এসেছে পূর্বের নিয়মে।

বানেশ্বর ট্রাফিক পুলিশের একটি সুত্র জানায় উপর মহলের শক্ত তদন্ত হলেই সকল কিছু বেরিয়ে আসবে। সুত্রটি বলেন এই ট্রাফিক অফিসে অনেক কিছুই হয় যা প্রকাশ্যে আসলে অনেকের সাদা মুখ কালো হয়ে যাবে। বানেশ্বরের একজন সিএন জি চালক বলেন করোনা কালে নিষেধাজ্ঞা থাকা কালিন সময়েই এই ঝামেলা থেকে মুক্ত ছিলাম এখন দেখছি আবার স্যারেরা বেপরোয়া হয়ে উঠেছে। ট্রাফিকের ডজন অনিয়ম নিয়ে বানেশ্বরে কর্মরত সার্জেন্ট জাকিরের মুঠো ফোনে ফোন দিলে তিনি বলেন আমি দীর্ঘ ১২দিন ছুটি শেষে আজ যোগদান করেছি এই বিষয়ে আমি কিছুই জানিনা। সার্জেন্ট জাকিরের ফোন কেটে দেওয়ার কিছুক্ষনের মধ্যেই সার্জেন্ট শ্যামল ফোন দিয়ে সংবাদ প্রকাশ না করার জন্য বিভিন্ন তদবির করতে থাকেন। – চলবে>

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button