দূর্গাপুরপুঠিয়ারাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

মেয়র নির্বাচনে প্রভাষক টুলু  হতে পারেন দলের কান্ডারী

দুর্গাপুর প্রতিনিধি:

রাজশাহীর দুর্গাপুর পৌরসভা উপনির্বাচনে নৌকার মনোনয়ন চান থানা ছাত্রলীগের সাবেক সভাপতি তৃণমূলের জনপ্রিয় নেতৃত্ব প্রভাষক আমিনুল হক টুলু। 

গত ২১ আগষ্ট পৌর মেয়র তোফাজ্জল হোসেনের মৃত্যু জনিত কারণে আগামী ১৬ নভেম্বর উপ নির্বাচনের আয়োজন করা হয়েছে। নির্বাচনে  ক্ষমতাসীন  আওয়ামী লীগের ডজনখানেক প্রার্থী থাকলেও প্রভাষক আমিনুল হক টুলু ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছেন। দুঃসময়ে ত্যাগী এই নেতাকে মনোনয়ন দেওয়ার দাবী তুলেছেন তৃণমূল আওয়ামী লীগের অসংখ্য নেতা কর্মী। 

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে এলাকাবাসীর মধ্যে ঐক্য আরও সুদৃঢ় হচ্ছে বলে জানা গেছে। তৃণমূলের নেতা টুলু কে মেয়ের  হিসাবে নির্বাচিত করার জন্য চলছে গণসংযোগ।পৌরসভার ৯টি ওয়ার্ডের সব শ্রেণিপেশার মানুষেরা একতাবদ্ধ হয়ে চালিয়ে যাচ্ছেন মতবিনিময় সভা। এছাড়া স্থানীয় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও তার পক্ষে মাঠে কাজ করছেন।

টুলুর সুদীর্ঘ রাজনীতির জীবনে আওয়ামী লীগের জন্য ছিলেন নিবেদিত প্রাণ, বহু ত্যাগের মধ্যেই  ধরে রেখেছেন তৃণমূলের নেতৃত্ব, সুশৃংখল আওয়ামী লীগ গড়ার অন্যতম কারিগর বলা যায় তরুণ উদিয়মান এই নেতাকে । ১৯৯৮ থেকে ২০০৫ সাল পর্যন্ত থানা ছাত্রলীগের সভাপতির দায়িত্বে পালান। আওয়ামী লীগ করার কারণে  বিএনপি জামাত জোট সরকারের আমলে বহু  মামলা হামলার ও নির্যাতনের  শিকার হয়েছেন। শত নিপীড়ন অপেক্ষা করে  দুঃসময়ে আওয়ামী লীগের হাতকে শক্তিশালী করতে নিরালস্য কাজ করে গিয়েছেন। এছাড়াও ২০০৩ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত থানা আওয়ামীলীগের সদস্য ছিলেন। 

তার সম্পর্কে পৌর ০৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: আয়েন উদ্দিন বলেন,  টুলু ভাই দুঃসময়ে ত্যাগী নেতা। বিএনপি আমলে পদ নেওয়ার জন্য লোক পাওয়া যেতে না। সেই আমলে তার ভূমিকা সকলেরই স্মরণে আছে। এখন হাইব্রিড নেতার অভাব নেই। দুঃসময়ে ত্যাগী নেতাদের মূল্যায়ন হবে আশা করি। টুলু ভাইকে নৌকার মনোনয়ন দেওয়া হোক। 

টুলু সম্পর্কে সাধারণ মানুষ জানায়, দলমত নির্বিশেষে সকলের বিপদে আপদে টুলু ভাইকেই সবসময় পাওয়া যায়। এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন তিনি।এমন জনদরদী মানুষকেই নৌকার মনোনয়ন দেওয়া হোক। 

প্রভাষক আমিনুল হক টুলু জানান, বাংলাদেশ আওয়ামী লীগ আমার প্রাণ, মুজিব আদর্শ বুকে লালন করে দলের  সুখে দুঃখে সবসময় পাশে থেকেছি। দুর্গাপুর পৌরবাসী আধুনিক অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। আমি নৌকার মনোনয়ন পেলে ইনশাআল্লাহ নৌকার বিজয় উপহার দিয়ে। পৌর বাসির সেবায় নিজেকে মনোনীত করবো। মানবতার মা দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমরণ কাজ করে চলবো। সকলে আমার জন্য দোয়া করবেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button