রাজশাহীরাজশাহী সংবাদ

মুক্তিযুদ্ধের কোন ব্যক্তি রাবির প্রশাসনে না আসার আহ্বান, বাদশা

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহী বিশ্ববিদ্যালয় নিয়ে জটিলতার শেষ হচ্ছে না। বিগত ভিসির শেষ দিনে মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে দেয়া নিয়োগ পরিস্থিতিকে আরও জটিল করে তুলেছে।

ভিসি নিয়োগে দীর্ঘসূত্রতার কারণে অবৈধ নিয়োগপ্রাপ্তরা দায়িত্বপ্রাপ্ত ভিসির বিরুদ্ধে আন্দোলন অবরোধ করছেন পদায়নের দাবিতে। এর অবসানে দ্রুত ভিসি নিয়োগ দেয়া অপরিহার্য হয়ে উঠেছে।সময় থাকতেই বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি দেয়া দরকার। ব্যাপারটি নিয়ে গড়িমশি মানুষকে বিস্মিত করছে। এ প্রসঙ্গে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলছেন, রাবি পরিস্থিতি স্বাভাবিক করতে ভিসি নিয়োগদান যেমন জরুরি, তেমনি এক্ষেত্রে যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে নিয়োগ দেয়াটা আরও জরুরি। তবে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোন ব্যক্তি যেন রাবি প্রশাসনে না আসে। বাদশা বলেন, ভিসির গ্রহণযোগ্যতাও প্রশ্নাতিত হতে হবে। কোনো দায়িত্বপূর্ণ পদে বিতর্কিত ব্যক্তির নিয়োগ ঐতিহ্যবাহী এই বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তির যেটুকু অবশিষ্ট আছে তাকেও ধূলায় মিশিয়ে দেবে।

বিতর্কিত, বিশেষ করে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বিতর্কিত ভূমিকার কাউকে ভিসি, প্রো ভিসি নিয়োগ কেউই মেনে নেবে না। তখন বিষয়টি আর বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয় থাকবে না। এটি রাজনৈতিক বিষয়ে পরিণত হবে। তিনি আরও বলেন, মনে রাখা দরকার একসময় জেনারেল জিয়া ড. আব্দুল বারীকে ভিসি নিয়োগ দিয়েছিলেন যিনি স্বাধীনতাবিরোধী ছিলেন। তার বিরুদ্ধে ছাত্রসমাজ দুর্বার আন্দোলন গড়ে তুলে তাকে বিদায় করেছিল।

বাদশা বলেন, রাবি মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক। এখানে বিতর্কিত কাউকে আনা হলে এর বিরুদ্ধে সর্বাত্মক প্রতিবাদ জানানো ছাড়া আমাদের উপায় থাকবে না বলে জানান তিনি।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button