রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

মানুষ-মানুষের জন্য আর অসহায়দের জন্য রাসিক মেয়র লিটন

মাজহারুল ইসলাম চপল, রাজশাহীঃ

বিশ্বব্যাপি করোনা যুদ্ধ শুরু হয় ২০১৯ সালের নভেম্বরে। ২০১৯ সালে শুরু হলেও এটা মহামারি আকার ধারন করে ২০২০ সালে। এরই ধারাবাহিকতায় বড় চ্যালেঞ্জ নিয়ে কাজ করছে বাংলাদেশ সরকার তথা মানবতার মা জননেত্রী শেখ হাসিনা। গোটা দেশকে যেন আগলে রাখতে চায় তার বুকের ভেতরে। দেশে চলমান সংকটকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন আজকের মানবতার মা জননেত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় চলছে মানুষ-মানুষের জন্য অকৃত্তিম সহযোগিতা।

২০২০ সাল গোটা বাঙ্গালীর ঐতিহ্য ও আনন্দের বছর। কারন এই বছর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবের জন্ম শতবর্ষ পুর্তি হয়েছে। এই শতবর্ষ নিয়ে বাঙ্গালীর অনেক আশা আনন্দ থাকলেও বর্তমান সংকটের কারনে তা বিলীন হয়ে গেছে। কিন্তু এই বীর বাঙ্গালী হার মানার জাতি নয়। এই যুদ্ধে বিজয়ী হয়েই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবতায় রূপ দিতে মরিয়া হয়ে কাজ করে চলেছে জাতীয় চার নেতার অন্যতম নেতা এ এইচ এম কামারুজ্জামান এর সুযোগ্য পুত্র এ এইচ এম খাইরুজ্জামান লিটন। তাই দীর্ঘদিন ধরে দেশে চলমান করোনা যুদ্ধের অন্যতম বীর সৈনিক রাজশাহীর রূপকার খাইরুজ্জামান লিটন।

এই বিপর্যয়ের শুরু থেকে তিনি যেন মানুষের কল্যানেই ব্রত। ২০ সালের শুরু থেকে করোনা সাইক্লোন শুরু হলেও তিনি এই ঝড়কে প্রতিহত করার জন্য আমরন যুদ্ধ করে চলেছেন নির্দিধায়।

রাজশাহী নগরবাসীকে আগলে রাখতে দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে জনদরদী নেতাে এএইচএম খাইরুজ্জামান লিটন। তিনি শুধু জনদরদী নন তিনি গরিব অসহায়দের কান্ডারিও বটে। নগরবাসীকে ভালো রাখতে সরকারের পাশাপাশি নিজের উদ্যোগে বিভিন্ন উপহার সামগ্রী হাতে নিয়ে ঘুরছে পথে পান্তরে। অসহায়দের সেবায় গঠন করেছেন ত্রাণ তহবিল। শুধু ত্রাণ তহবিল গঠন করে ক্ষান্ত হননি এই তহবিল উন্নয়নের জন্য সাহয্যের হাত বাড়াতে বিত্তশালীদের আহব্বানও করেন তিনি। এরপর থেকে মেয়রের ডাকে সাড়া দেয় নগরীর বিত্তশালীরা। সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে ভরাতে চায় ত্রাণ তহবিল। কঠিন বিচক্ষনতার সাথে করছে সহযোগিতা।

এই নিয়ে রাজশাহী নগরীর একাধিক ব্যক্তি আবেগাপ্লুত হয়ে বলেন, আমরা আজ গর্বিত এই রকম একজন জনদরদী নেতা পেয়ে। এই নেতা আজ এই রাজশাহীবাসীর জন্য যা কিছু করে চলেছে তা হয়তো মুখে বলে ছোট করা যাবে না । তবে জাতির পিতা শত বছর না বাঁচলেও রাজশাহী নগর পিতা লিটনের শত বছরেরও বেশি দীর্ঘায়ু কামনা করেছে নগরীর প্রতিটি শ্রেণী পেশার মানুষ এবং রাজশাহীসহ সারা দেশের মানুষের কল্যানে যেন কাজ করতে পারে এটাই এখন সকলের প্রত্যাশা ।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button