দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদস্লাইডার

ভাটা মালিকের বেপরোয়া নিয়মের দায় আজ শ্রমিক রাব্বেলের

মাজহারুল ইসলাম চপল,রাজশাহীঃ

বিশ্ব বিপর্য়য় করোনায় বাংলাদেশ সরকার দীর্ঘদিন ধরে লকডাউনে  রেখেছে। আর এই লকডাউনকে উপেক্ষা করে নিজের সেচ্ছাচারিতায় জোর পূর্বক কাজে বাধ্য করাই  ইটভাটা মালিক বজলুল করিম শান্টু। দীর্ঘদিন ধরে অনিয়মে চলছে রাজশাহীর দুর্গাপুরের আমগাছী এলাকায় এবিসি নামক ইটভাটা। চলমান করোনা আঘাত থেকে বাঁচতে পুরো লকডাউন করে রাজশাহী জেলা প্রশাসন। এই লকডাউনকে কার্যকর করতে প্রতিনিয়ত কাজ করছে সরকারের বিভিন্ন সংস্থা। কিন্তু এই লকডাউকে পরোয়া না করে ইটভাটার কার্যক্রম পরিচালনা করে আসছে দীর্ঘদিন ধরে।  তার সেচ্ছাচারিতার কারনে  ঐ ভাটার শ্রমিক রাব্বেলের জীবন আজ সংকটাপণ্য।

গত ২৮ এপ্রিল মঙ্গলবার সকাল সকাল কাজে  যায় মোঃ রাব্বেল(৬০)।  আনুমানিক সকাল ১১ টার দিকে ইটভাটায় দুর্ঘটনার স্বিকার হয় এই রাব্বেল। ইটভাটার আগুনে ঝলসে যায় তার   শরীর। তাকে সঙ্গে সঙ্গে নেওয়া হয় রামেক হাসপাতালে। অবস্থা গুরুতর ও অবনতি দেখে দ্রুত পাঠিয়ে দেওয়া হয় ঢাকার শেখ হাসিনা সার্জিক্যাল বার্ন হাসপাতালে । বর্তমানে তার অবস্থা খুবই গুরুতর।

এরপর ভাটা মালিক বজলুল করিম শান্টুর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি শিুনেছি বিষয়টি চেষ্টা করবো তার চিকিৎসা খরচ দেওয়ার। পরে তাকে লকডাউনের বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি এড়িয়ে যান এবং বলেন আমি প্রশাসনকে ম্যানেজ করেই কাজ করি। এরপর তিনি ফোন কেটে দেন। এবিষয়ে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, ভাটা মালিক শান্টু কাউকেই পরোয় করে না। তার চলাফেরা অনেকটাই বেপরোয়া।

আহত শ্রমিক রাব্বেলের পরিবারের সাথে যোগাযোগ করলে তারা অভিযোগ করে বলেন, এই ভাটা মালিক  মাঝে মাঝে শ্রমিকদের সাথে খারাপ আচরন করেন। কাজে না গেলে গালিগালাজ করে। যার কারনে বাধ্য হয়েই কাজে যেতে হয় তাকে।

রাব্বেলের পরিবারে স্ত্রী ও দুই কন্যা নিয়ে তার সংসার। দুই মেয়ের বিয়ে হয়ে গেছে কিন্তু পরিবারের কর্মের মানুষ ছিল এই রাব্বেল একাই।  তাই বর্তমানে রাব্বেলের সংসার এখন চরম সংকটাময়। এমতাবস্থায় এলাকা বাসীর দাবী উর্ধ্বতন কর্তৃপক্ষ সর্বদিক বিবেচনা করে এই বেপরোয়া ভাটা মালিক শান্টুর ব্যাবস্থা নিবে। এর সাথে আহত শ্রমিক রাব্বেলের সহযোগিতা করবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button