রাজশাহীরাজশাহী সংবাদরাজশাহী সংবাদ

রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ

আবুল কালাম আজাদ, রাজশাহীঃ

গভীর শোক আর শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে রাজশাহীবাসী।১৫ আগস্ট সোমবার সকালে জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগরীর সিএন্ডবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ।

এখানে ফুল দিয়ে বঙ্গবন্ধুনকে বিনম্র শ্রদ্ধা জানায়, রাজশাহীর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনের কর্মকর্তা এবং রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও

কর্মচারীবৃন্দ। 

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতি সংগঠনসহ সর্বস্তরের মানুষ সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ বলেন, আজকের দিনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম জানতে পারবে দেশের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান। আর বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তারাও যেন দেশকে ভালোবাসে ।

রাজশাহী মহানগর আ:,ঔলীগ:-

রাজশাহী মহানগরীর কুমরপাড়া দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। র‌্যালীটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল, সহসভাপতি শাহীন আক্তার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আসলাম সরকার প্রমুখ।

এ সময় মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাবলু সরকার বলেন, আজ এই শোককে শক্তিতে রুপান্তরিত করে আগামী দিনে অপশক্তির বিরুদ্ধে তীব্র গণজোয়ার সৃষ্টি করতে হবে। তারা যেন আর কোনদিন বাংলাদেশে আরেকটা ৭৫, আরেকটা ২১ শে আগস্ট ঘটাতে না পারে সে বিষয়ে আমরা প্রস্তুত রয়েছি।

ওয়ার্কাস পার্টি:-

ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। সোমবার সকাল দশটায় নগরীর সিএন্ডবি মোড়ের বঙ্গবন্ধু মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।

তিনি বলেন, এই হত্যাকান্ডের এক মাস আগে থেকে রাতে মার্কিন দুতাবাসে প্রস্তুতি চলেছে। সেখানে খুনিরা যাতায়াত করতো। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যায় প্রতক্ষ্য ও পরোক্ষভাবে আমেরিকা জড়িত এই সত্য প্রমানিত হয়েছে।

রাজশাহী মহানগর পুলিশ :-  

স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সকাল ৯ টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের  পুলিশ কমিশনার  মো: আবু কালাম সিদ্দিকসহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ নগরীর সিঅ্যান্ডবির মোড়ে বঙ্গবন্ধু চত্তরে যথাথথ মর্যাদায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরবর্তীতে পুলিশ কমিশনার জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত শোক র‍্যালিতে অংশ গ্রহণ করেন। 

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) জনাব মো: সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) জনাব মো: মজিদ আলী বিপিএম-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

**অপরদিকে, দিবসটি উপলক্ষে নগরীর নগরীর মোড়ে মোড়ে  বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাজানো, বিভিন্ন সংগঠণের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা , দোয়া মাহফিল , দুস্থদের মাঝে খাবার বিতরণ ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালিত হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button