দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

প্রধানমন্ত্রীর উপহার দেয়া বাড়িতে হাঁটুপানি

স্টাফ রিপোর্টারঃ

মাথা গোঁজার ঠাই ছিলো না। প্রধানমন্ত্রী আমাদের স্বপ্নের বাড়ি উপহার দিয়েছেন। এজন্য কৃতজ্ঞতা জানাই তাকে। তবে বর্ষা মৌসুমে এখন এই বাড়ি থেকে বের হয়ার কোনো রাস্তা নেই। বাড়ির চারিদিকে হাঁটুপানি। কাজ করে দিনশেষে ঘরে ফিরতে ভোগান্তির শেষ নেই। রাতের অন্ধকারে সাপ-পোকা মাকড়ের উৎপাত দেখা দিয়েছে। পানিবন্দি হলেও ঘর পেয়ে আনন্দিত তারা। তবে জলাবদ্ধতা নিরসনে রাস্তা তৈরি করে দিলে আমরা অনেক উপকৃত হব বলে জানিয়েছেন রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার পালি দক্ষিণপাড়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রাপ্তরা।

আশ্রয়ণ প্রকল্পের আওতায় এই উপজেলায় প্রথম দফায় ৩২ টি এবং দ্বিতীয় দফায় আরো ১৪ টিসহ মোট ৪৬ টি পরিবারকে মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুর্গাপুরে নিচু জমিতে আশ্রয়ণ প্রকল্পের এই ঘরগুলো নির্মাণ করায় জলাবদ্ধতা দেখা দিয়েছে। উপজেলার পালি দক্ষিণপাড়া গ্রামের সাতটি ঘরের চারিপাশে এখন হাঁটুপানি। ফলে উপহারে পাওয়া ঘরের মালিকরা জলাবদ্ধতায় চলাচলে দুর্ভোগে পড়েছেন। ঘরের চারপাশে জলাবদ্ধতা দেখা দিয়েছে। ঘর থেকে বের হওয়ার কোনো রাস্তা নেই এবং ঘরের সামনের পানি বের হয়ার ও কোনো ব্যবস্থা নেই। ফলে চলাচলে চরম দুর্ভোগে পড়েছে আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রাপ্তরা।

রুবেল, রোজিনা, আলেকজান সহ অনেকে জানান, প্রধানমন্ত্রীর ঘর পেয়ে আমরা সকলেই খুশি। মাথা গোঁজার ঠাঁই করে দেয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করছি প্রধানমন্ত্রীকে । তবে ঘরের জায়গাটা নিচু হয়ায় বর্ষার কারণে চারিদিকে পানি বেধে আছে। দিনের বেলায় ঘরে বসে থাকলেও নিশ্চিন্তে থাকা সম্ভব হচ্ছে না। দুর্গাপুর উপজেলার প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) বেলাল হোসাইন বলেন, আশ্রয়ণ প্রকল্পের আওতায় দুর্গাপুরে ৪৬টি পরিবারকে ঘর প্রদান করা হয়েছে। আশ্রয়ণ প্রকল্পের এই ঘরগুলো যাতে জলাবদ্ধতা ক্ষতি না হয় সেজন্য আমাদের নজরদারি রয়েছে।

এ ব্যাপারে দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহসিন মৃধা বলেন, দুর্গাপুরের ওই গ্রামটি এমনিতেই নিচু। তারপরে আবার বর্ষার মৌসুম। ফলে বর্ষা এলে ওই গ্রামে সকলের বাড়ির চারিদিকে জলাবদ্ধতা সৃষ্টি হয়। তবে আশ্রয়ণ প্রকল্পের বাড়িগুলোর মেঝে অনেক উঁচু করা হয়েছে, সেখানে পানি ঢোকার কোনো সুযোগ নেই। তারপরও আমাদের নতুন বাজেটে ওই এলাকায় রাস্তা তৈরির জন্য প্রকল্প হাতে নেয়া হবে। যাতে বর্ষাকালে জলাবদ্ধতা নিরসন হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button