রাজশাহীরাজশাহী সংবাদ

পুলিশ কমিশনারের ক্লিনইমেজে যোগ হয়েছে সহকারি পুলিশ কমিশনার উৎপল চৌধুরীর

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর আর এমপি পুলিশকে আরো একধাপ এগিয়ে নিতে যখন পুলিশ কমিশনার নিজেই মাঠে কাজ করছেন, ঠিক সেই সময় আর এমপি পুলিশে আরেকটি নাম যোগ হয়েছে কাশিয়াডাঙ্গা বিভাগের সহকারি পুলিশ কমিশনার উৎপল চৌধুরীর নাম।

সহকারি পুলিশ কমিশনার চলতি বছরের ২১ জানুয়ারি নিজের দক্ষতা দিয়ে  আর এমপিতে একাধিক অভিযানে উল্লেখযোগ্য ভুমিকা রাখার জন্য বিশেষ সম্মাননা পেয়েছেন। এ যেন পুরো আর এমপি পুলিশ বাহীনির জন্য গৌরব। তিনি গত বছরের নভেম্বর মাসের ১৪ তারিখে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ কে সাথে নিয়ে এক বিশেষ অভিযান পরিচালনা করে ১১ হাজার ২শ পিচ নতুন মাত্রার মাদক যার নাম ট্যাপেন্টাডল, উদ্ধার করেন। এই উদ্ধারের মুল কারিগর ছিলেন সহকারি পুলিশ কমিশনার উৎপল চৌধুরী।

এ সফলতায় তিনি আর এম পির পক্ষ থেকে পুরুস্কৃত হন সেই সময়। আর এম পি পুলিশের একটি সুত্র বলছে তিনি কিশোর গ্যাং  সহ অপরাধীদের ডিজিটাল ডাটাবেজ তৌরির কাজে সকল সময় মনিটরিং করেন নিজ দায়িত্বে। রাজশাহী মহানগরীতে ৪ শ কিশোর গ্যাংএর যে তালিকা তৌরিকরে নজরদারি করছে পুলিশ, সেই তালিকার প্রধান প্রশংসনীয় পুলিশ কমিশনার নিজেই। এর পেছনে  ভুমিকা রয়েছে এই মেধাবী পুলিশ কর্মকর্তার পরিশ্রম।

কাশিয়াডাঙ্গা, কর্ণহার, দামকুড়া, সকল থানাতে অধিক সময় কঠোর নজরদারি করে আর এম পি পুলিশ বাহীনিকে ক্লিন ইমেজের খাতায় আনতে নিরলস পরিশ্রম করছেন তিনি।তার এই নিরলস পরিশ্রমে আরো দুই জন যোগ হয়েছেন দামকুড়া থানার নবাগত ওসি মাহবুব আলম, ও কাশিয়াডাঙ্গা থানার ওসি এস এম মাসুদ পারভেজ।দামকুড়া থানার ওসি মাহবুবের নামের সাথে পূর্বে থেকেই চৌকস শব্দটি যোগ হয়ে থাকলেও কাশিয়াডাঙ্গা থানার ওসি এস এম মাসুদ পারভেজ পূর্বে থেকেই দক্ষ ও মিস্টি ভাসি অফিসার হিসাবে পরিচিত।

আর এই অফিসারদের সাথে নিয়ে সহকারি পুলিশ কমিশনার তার সফলতার অভিযান অব্যাহত রেখেছেন। আর এমপির সেই সুত্রটি বলেন এমন অফিসারদের কারনে পুলিশ বাহীনির কিছু পুলিশ কর্মকর্তা  মানুষের মনের কোঠায় এরই মাঝে জায়গা করে নিয়েছেন। পুলিশ হেডকোয়ার্টাস এর একজন উচ্চপদধারী পুলিশ কর্মকর্তা রাজশাহী আর এম পি পুলিশ নিয়ে আলাপ কালে বলেন মোঃ আবু কালাম সিদ্দিক একজন পুলিশের নিবেদিত প্রান, তিনি বাংলাদেশ পুলিশের অনেক গুরুত্বপূর্ণ জায়গায় থেকে নিষ্ঠার সাথে কাজ করেছেন দীর্ঘসময় বলেই বাংলাদেশ পুলিশের অবিভাবক ড. বেনজীর আহমেদ তাকে আর এমপি পুলিশের পুলিশ কমিশনার হিসাবে রাজশাহীতে প্রেরন করেছেন।

সেই পুলিশ কর্মকর্তা বলেন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক যেখানেই চাকরি করেছেন সেখানেই পুলিশের ভাব মূর্তি উজ্জ্বল হয়েছে। রাজশাহীতে আর এম পির গার্জিয়ান হিসাবে যোগদানের পর থেকেই আর এম পি পুলিশের অগ্রগতিই প্রমান করছে এই পুলিশ কমিশনারের দক্ষতা। আর এম পির সুত্রটি বলেন সহকারি পুলিশ কমিশনার উৎপল চৌধুরী এমন একজন অবিভাবক পেয়েছেন বলে তিনি নিজে ও কাজের অগ্রগতি আরো বাড়াতে সক্ষম হয়েছেন।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button