রাজশাহীরাজশাহী সংবাদসংবাদ সারাদেশ

পবিত্র আশুরা উপলক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষায় প্রস্তুত আরএমপি

নিজস্ব প্রতিবেদকঃ

আগামী ২৯ জুলাই (১০ মহররম) শনিবার পবিত্র আশুরা উদযাপন উপলক্ষ্যে এলাকার বিভিন্ন স্থানে বিভিন্ন সময়ে ধর্মীয় সমাবেশ তাজিয়া মিছিল অনুষ্ঠিত হবে। উক্ত ধর্মীয় সমাবেশ তাজিয়া মিছিল নির্বিঘ্নে চলা নিশ্চিত করতে কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ।

এতে বলা হয়, পবিত্র আশুরা উপলক্ষ্যে শান্তি-শৃঙ্খলা রক্ষা করার নিমিত্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ঢ), ২৬ (ট)(ই), ২৯(১)(ক) ও ২৯(১)(খ) ধারায় অর্পিত ক্ষমতা বলে আগামী ২৯ জুলাই, ১০ মুহাররম ১৪৪৫ হিজরি রাজশাহী এলাকায় আতশবাজি,পটকা ফুটানো-সহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, হিংসাত্মক ভাবে আঘাত করার উদ্দেশ্যে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি, বিস্ফোরক দ্রব্য ও অন্য কোনো ক্ষতিকর দ্রব্যাদি বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়াও গণ উপ দ্রব সৃষ্টি করতে পারে এমন অতি উচ্চ শব্দ জনিত মাইক/স্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ আইন অমান্য কারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বুধবার ২৬ জুলাই, ২০২৩ আরএমপি পুলিশ কমিশনার মো: আনিসুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button