নওগাঁরাজশাহীরাজশাহী সংবাদ

নওগাঁর টর্চার সেলে নির্যাতনকারী আসামী গ্রেফতার

স্টাফ রিপোর্টারঃ

র‌্যাব ৫ রাজশাহীর সিপিএসসি মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল ১১ সেপ্টেম্বর রাত ২.০০ ঘটিকায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানাধীন আজিরমোড় শাহীমসজিদ সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে মধ্যযুগীয় কায়দায় টর্চার সেলে নির্যাতনকারী ১ নং আসামী মোঃ রুহুল আমিন (৩৪), পিতা মৃত আবুল কালাম আজাদ, গ্রাম দক্ষিণ হোসেনপুর, থানা মহাদেবপুর, জেলা নওগাঁকে গ্রেফতার করে।

নওগাঁর মহাদেবপুরে চাঞ্চল্যকর যে ঘটনায় সাধারণ মানুষের মধ্যে ব্যপক আলোড়ন সৃষ্টি করেছে, সেখানে মিঠুন চৌধুরী (২৭) নামে এক নার্সারী ব্যবসায়ীকে কায়দা করে অপহরণ করে টর্চার সেলে তিন দিন আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন ও তার স্ত্রী শ্যামলী রাণীর (২৫) চুল কর্তনের ঘটনা ঘটে। গত রোববার রাত সাড়ে ১২ টায় নির্যাতনের শিকার শ্যামমলী রাণী বাদী হয়ে মহাদেবপুর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-২৫, ধারা- ৩৬৪/৩২৩/৩২৬/৩৫৪/৩০৭/৩৮৬ /৫০৬/৩৪ পেনাল কোড। রুহুল আমিন মহাদেবপুর উপজেলার দক্ষিণ হোসেনপুর বোয়ালমারী মোড়ের চাতাল ব্যবসায়ী মৃত আবুল কালামের ছেলে। মামলার অন্য আসামী হলেন-রুহুল আমিনের সহযোগী পত্নীতলা উপজেলার ছোট চাঁদপুর গ্রামের তরিকুল ইসলাম (৪০)।

ভুক্তভুগী শ্যামলী রানী বলেন, অভিযুক্ত রুহুল আমিন তাদের নার্সারী থেকে বিভিন্ন জাতের চারাগাছ কিনতেন। গত ১৫ আগস্ট ২০২১ তারিখ সকালে রুহুল তার কাজ করার জন্য মিঠুনকে ডেকে নিয়ে জোরপূর্বক তার গাড়ীতে উঠিয়ে মহাদেবপুরে নিয়ে আসে। সেখানে তার বয়লারের সামনে অবস্থিত টর্চার সেলে মিঠুনকে আটকে রাখে। রুহুল আমিন ও তার লোকেরা টাকা না পেয়ে তারা ধারালো অস্ত্র দিয়ে মিঠুনের পায়ের রগ কেটে দেয়। প্লাস দিয়ে হাতের আঙ্গুল জখম করে, হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে। ৩ দিন পরে তারিখ নির্যাতিতরা উদ্ধার পেয়ে মারাত্মক আহত অবস্থায় পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়।

ওই টর্চার সেলে নির্যাতনের শিকার হয়ার ঘটনা গণমাধ্যমে ব্যপকভাবে প্রকাশ পায়। ভুক্তভোগীরা বলেন, অভিযুক্ত রুহুল আমিনের বয়লারে প্রায়ই মাদকের ও যৌনকর্মকান্ডের আসর বসতো। রুহুল তার প্রাইভেট কার ব্যবহার করে বিভিন্ন স্থানে মাদকের চালান পোঁছে দিত। এসব কাজের বিরোধীতা করলে তাকে নির্যাতনের শিকার হতে হতো। মাদকের আসরে জিম্মি করে অনেকের সর্বস্ব হাতিয়ে নেওয়ারও অভিযোগ করেছে ভুক্তভোগীরা। র‌্যাব ৫ সিপিএসসি ৩ জয়পুরহাট ক্যাম্প গত ৯ সেপ্টেম্বর নওগাঁর মাহদেবপুর হতে মোঃ তরিকুল (৪০) কে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যমতে আমরা রাজশাহীর ভদ্রা হতে মূল আসামী মোঃ রুহুল আমিন (৩৪) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button