দূর্গাপুররাজশাহীরাজশাহী সংবাদ

দূর্গাপুরে এক ঘন্টা পর অবরুদ্ধ শিক্ষকদের উদ্ধার করল পুলিশ

নিজস্ব প্রতিবেদকঃ

রাজশাহীর দূর্গাপুর উপজেলার বখতিয়ারপুর উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাবের কমিটি গঠনকে কেন্দ্র করে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের মধ্যে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়েছে।

এ সময় প্রধান শিক্ষক ও তাঁর লোকজন নিয়ে সহকারী শিক্ষকদের অফিস কক্ষে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখার অভিযোগ উঠছে। খবর পেয়ে থানার পুলিশ অবরুদ্ধ ১২জন শিক্ষককে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় শিক্ষকরা ওই স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করেছেন।

থানায় সাধারণ ডায়েরী সূত্রে জানা গেছে, দূর্গাপুর উপজেলার বখতিয়াপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন ও সহকারী শিক্ষকদের মধ্যে দ্বন্দ্ব চলছিল দীর্ঘ দিন ধরে। কোন কারণ ছাড়াই প্রধান শিক্ষক আলাউদ্দিন একক ক্ষমতা বলে সহকারী শিক্ষকদের নানাভাবে হয়রানি, শোকজ ও দূর্ব্যবহার করে আসছিল। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে প্রধান শিক্ষক আলাউদ্দিনের সঙ্গে সহকারী শিক্ষকদের স্কুলের কম্পিউটার ল্যাবের কমিটি নিয়ে দ্বন্দ্ব শুরু হয়।

এ সময় প্রধান শিক্ষক আলাউদ্দিন সহকারী শিক্ষদের ওপর ক্ষিপ্ত হয়ে মারমুখি আচরণ শুরু করেন। এক পর্যায়ে প্রধান শিক্ষক বহিরাগত লোকজন ডেকে লাঠিসোঁটা নিয়ে হুমকি-ধামকি দিতে থাকেন। এক পর্যায়ে সহকারী শিক্ষকরা অফিস কক্ষে অবরুদ্ধ হয়ে পড়ে। পরে খবর পেয়ে থানার পুলিশ শিক্ষকদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। বখতিয়াপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিনের সাথে ০১৭২৮২২৩৩২৭ এই নাম্বারে একাধিক বার কল দিলে রিসিভ না করেই বন্ধ করে রাখেন।

এ বিষয়ে দূর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হাশমত আলী বলেন, ওই প্রতিষ্ঠানে হট্টগোলের খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। পরে শিক্ষকদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। পরে শিক্ষকরা একজোট হয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হবে বলে জানান ওসি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা জানান, এ ধরনের ঘটনা খুব দুঃখজনক । বখতিয়ারপুর স্কুলের প্রধান শিক্ষক অভিযোগ দেন সহকারী শিক্ষকদের বিরুদ্ধে আর সহকারী শিক্ষকরা অভিযোগ দেন প্রধান-শিক্ষকের বিরুদ্ধে। উভয়পক্ষের কথাবার্তা শুনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button