দূর্গাপুররাজশাহী

দুর্গাপুরে যুবলীগের উদ্যোগে আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী

মমিন ইকবাল দুর্গাপুর পৌর প্রতিনিধিঃ

 

১১ নভেম্বর-২০২০ বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীর দুর্গাপুর উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের উদ্যোগে র্যালি, আলোচনা সভা সহ কেক কেটে আনন্দ উল্লাসের মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়।

উক্ত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথি: ছিলেন– রাজশাহী-৫ আসনের মাননীয় সংসদ সদস্য পুঠিয়া-দুর্গাপুর উপজেলার জনগণের জননেতা প্রফেসর ডা: মো: মনসুর রহমান। সন্মানিত সদস্য: স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলার প্রবীণ আ,লীগ নেতা জনাব, মো: বাচ্চু। দুর্গাপুর উপজেলা আ,লীগ নেতা ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি: প্রভাষক: জনাব, মো: আমিনুল হক (টুলু) সহ উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক: মো: ছালিমুদ্দীন। পৌর যুবলীগের সভাপতি: মো: বেলাল হোসেন সাধারণ সম্পাদক: মো: আবুল বাশার সহ আরো উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা ছাত্রলীগে সাধারণ সম্পাদক মো: আতিকুর রহমান আতিক। পৌর ছাত্রলীগের সভাপতি মো: মেহেদী হাসান সা, সম্পাদক মো: শিমুল ও সাবেক সভাপতি মো: শাকিল খান সহ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দুর্গাপুর উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মিগণ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কালীন আলোচনা সভায় উক্ত অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে তিনি বলেন যে— বাংলাদেশ আওয়ামী যুবলীগ ১৯৭২ সালের ১১ নভেম্বর প্রতিষ্ঠিত হয়। বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে, এদেশের যুব আন্দোলনের পথিকৃত শেখ ফজলুল হক মনি বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন। বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের মুল মন্ত্র গনতন্ত্র শোষণহীন সমাজ অর্থাৎ সামাজিক ন্যায়বিচার, জাতীয়তাবাদ , ধর্মনিরপেক্ষতা অর্থাৎ সকল মানুষের স্ব স্ব ধর্ম স্বাধীন ভাবে পালনের অধিকার তথা জাতীয় চার মুলনীতি সামনে রেখে বেকারত্ব দূরীকরণের, দরিদ্র দূরিকরণ, দরিদ্র বিমোচন, শিক্ষা সপ্ম্রসারন , গনতন্ত্রেকে প্রাতিষ্ঠানিক রুপায়ন অসাম্প্রদায়িক বাংলাদেশ ও আত্ম নির্ভরশীল অর্থনীতি গড়ে তোলা এবং সমাজের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠিত হয়।

এ লক্ষ বাস্তবায়নে দেশের সকল শ্রেণী ও পেশার মানুষের মধ্যে থেকে স্বাধীনতা ও প্রগতিকামি যুবক ও যুব মহিলাদের ঐক্যবদ্ধ করে তাদের রাজনৈতিক শিক্ষায় শিক্ষিত করে একটি সুশৃঙ্খল সংগঠন গড়ে তোলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্দেশ্য। দুর্গাপুর উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগ কর্তৃক আয়োজিত উক্ত অনুষ্ঠানের সভাপতির বিশেষ বক্তব্যের মধ্যদিয়ে উক্ত অনুষ্ঠানটি ইতিটানা হয়।

এই ধরণের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button